১৫ আগস্টের শহীদদের স্মরণে স্পেন আ.লীগের দোয়া মাহফিল
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৯, ১১:০৫
১৫ আগস্টের শহীদদের স্মরণে স্পেন আ.লীগের দোয়া মাহফিল
স্পেন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

১৯৭৫ সালের ১৫ আগস্ট বঙ্গবন্ধু ও তার পরিবারের নিহত শহীদদের আত্মার মাগফেরাত কামনা করে দোয়া মাহফিল করেছে নব গঠিত স্পেন আওয়ামীলীগ।


শুক্রবার (১৬ আগস্ট) রাজধানী মাদ্রিদের বাংলাদেশী পরিচালনাধীন বায়তুল মোকারম বাংলাদেশ মসজিদ ও শাহজালাল জামে মসজিদে জুম্মার নামাজে দুয়া ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়। দুটি মসজিদে দোয়া ও আলোচনা করেন যথাক্রমে শায়েখ বিন মোহাম্মদ উল্লাহ ও মওলানা আজমল হোসেইন।


এ সময় উপস্থিত ছিলেন স্পেন আওয়ামীলীগের আহবায়ক এস আর আই এস রবিন, সাবেক সাধারণ সম্পাদক ও বাংলাদেশ অ্যাসোসিয়েশনের ভারপ্রাপ্ত সভাপতি জহিরুল ইসলাম নয়ন, যুগ্ম আহবায়ক আব্দুল কায়ূম সোলিম, দুলাল সাফা, আব্দুল কাদের ঢালী, একরামুজ্জামান কিরন, বদরুল ইসলাম মাস্টার, শেখ আব্দুর রহমান, সদস্য সচিব রিজভী আলম, আয়ূব আলী সোহাগ, এফ এম ফারুক পাভেল, দবির তালুকদার, ছাত্রলীগের হানিফ মিয়াজী প্রমুখ।


উভয় মসজিদে বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের রাজনৈতিক প্রজ্ঞা এবং তার সংগ্রামী রাজনৈতিক জীবনের বিভিন্ন বিষয় নিয়ে আলোচনা করেন।


এ দিনের ঘটনা এবং বাঙ্গালী জাতির জীবনে এ বিয়োগান্তক ঘটনার সুদূর প্রসারী নেতিবাচক প্রভাবের দিক তুলে ধরে আলোচনায় শায়েখ বিন মোহাম্মদ উল্লাহ ও মওলানা আজমল হোসেইন বলেন, জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান যুদ্ধবিধ্বস্ত দেশে অতি দ্রুত প্রয়োজনীয় রাজনৈতিক ও অর্থনৈতিক প্রতিষ্ঠান গড়ে তোলেন। তার নির্মম হত্যাকান্ডের মধ্যদিয়ে বাংলাদেশের উন্নয়ন মুখ থুবড়ে পড়লেও প্রধানমন্ত্রী তার জীবনের সবচেয়ে বড় এই শোককে শক্তিতে পরিণত করে দেশকে উন্নয়নের অনন্য মাত্রায় অধিষ্ঠিত করেছেন। পরে ১৫ অগাস্ট এর সকল শহীদের আত্মার মাগফিরাত এবং দেশ ও জাতির শান্তি কামনা করে মোনাজাত করা হয় এবং মুসল্লিদের মধ্যে শিন্নি বিতরণ করা হয়।


বিবার্তা/কবির/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com