১৩তম টরন্টো-বাংলা বইমেলার উদ্বোধন
প্রকাশ : ০৭ জুলাই ২০১৯, ১০:৩৩
১৩তম টরন্টো-বাংলা বইমেলার উদ্বোধন
টরন্টো প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

‘আলোকে আঁধার হোক চুর্ণ’ শ্লোগানে শনিবার কানাডার টরন্টোতে উদ্বোধন হলো ১৩তম টরন্টো-বাংলা বইমেলা ২০১৯। বইমেলার উদ্বোধন করেন বাংলা অ্যাকাডেমি মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী।


বইমেলা চলবে শনি ও রবিবার দুই দিনব্যাপী। বইমেলা উদ্বোধনের আগে টরোন্টোর ডানফোর্থ রোডে একটি শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।


অনুষ্ঠানে বিশেষ অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কবি আসাদ চৌধুরী। আরো উপস্থিত ছিলেন অনন্যা প্রকাশের মনিরুল হুক, অন্বয় প্রকাশের স্বত্বাধিকারী শিশু সাহিত্যিক হুমায়ুন কবির ঢালী, সন্দেশ প্রকাশের লুৎফুর রহমান, যুক্তরাষ্ট্রের নিউইয়র্ক থেকে আগত লেখক আব্দুল্লাহ আল হাসান, শেলী জামান, ওয়াশিংটন থেকে আগত লেখক সাংবাদিক শিব্বীর আহমেদসহ আরো অনেকে।


কানাডার বিশিষ্ট লেখক জসিম মল্লিকের সঞ্চালনায় উদ্বোধনী অনুষ্ঠানে সঙ্গীত পরিবেশন করে শান্তা রহমান, মনোমুগ্ধকর নৃত্য পরিবেশন করে শুকণ্যা নৃত্যাঙ্গন।



বইমেলায় বইয়ের ষ্টল নিয়ে অংশগ্রহণ করেছে অনন্যা প্রকাশ, অন্বয় প্রকাশ, প্রথম আলো উত্তর আমেরিকা, কথা প্রকাশ, সন্দেশ প্রকাশসহ কানাডার অন্যান্য প্রকাশনী সংস্থা।


উদ্বোধনী বক্তব্যে বাংলা একাডেমি মহাপরিচালক কবি হাবীবুল্লাহ সিরাজী বলেন, বাংলা ভাষা পৃথিবীর ষষ্ঠতম ভাষা। এই ভাষাকে সারা পৃথিবীতে ছড়িয়ে দিতে বইমেলা গুরুত্বপূর্ণ ভূমিকা রাখে। এই বইমেলার মধ্যে দিয়ে আমাদের নুতুন প্রজন্ম ‘জয় বাংলা’ স্লোগানে সারাবিশ্বে মাথা তুলে দাঁড়াবে।


বিবার্তা/শিব্বীর/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com