জাতিসংঘ সদরদফতরে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
প্রকাশ : ০৯ জুন ২০১৯, ১০:৫১
জাতিসংঘ সদরদফতরে প্রীতি ক্রিকেট ম্যাচ অনুষ্ঠিত
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

চলমান বিশ্বকাপ ক্রিকেট ২০১৯’এর আসরকে আরো স্মরণীয় করে রাখতে যুক্তরাষ্ট্রের নিউইয়র্কে জাতিসংঘের যুক্তরাজ্য স্থায়ী মিশনে এক প্রীতি ক্রিকেট ম্যাচের আয়োজন করে।


জাতিসংঘ সদর দফতরের নর্থ লনে প্রীতি ক্রিকেট ম্যাচ অংশ নেন বিশ্বকাপ ক্রিকেটে অংশগ্রহণকারী দশটি দেশের রাষ্ট্রদূতসহ অন্য কূটনীতিকরা উপস্থিত ছিলেন।


ম্যাচটির মূল উদ্দেশ্য ছিল অংশগ্রহণকারী দেশসমূহের কূটনীতিকগণের মধ্যে আন্তঃসম্পর্ককে আরো উন্নত ও সুদৃঢ় করা।


কূটনীতিকরা ও তাদের পরিবার এবং জাতিসংঘ সদরদফতরের বিভিন্ন স্তরের কর্মকর্তাদের উপস্থিতিতে উৎসবমুখর পরিবেশে এই ম্যাচটির উদ্বোধন করেন যুক্তরাজ্যের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত কারেন পিয়ারস্।


বাংলাদেশ স্থায়ী মিশনের পক্ষে এই ম্যাচে অংশ নেন জাতিসংঘে নিযুক্ত বাংলাদেশের স্থায়ী প্রতিনিধি রাষ্ট্রদূত মাসুদ বিন মোমেন। স্থায়ী প্রতিনিধি মাসুদ ২৩ রানের অপরাজিত এক ইনিংস্ উপহার দেন। ১৭ বল বাকি থাকতেই রাষ্ট্রদূত মাসুদের দল তিন উইকেটে জয়লাভ করে।


পেশাদার এই কূটনীতিকের ক্রিকেট-নৈপূণ্য অংশগ্রহণকারী খেলোয়াড় ও উপস্থিত দর্শকদের ভূয়সী প্রশংসা অর্জন করে।


ইস্ট নদীর তীরে সবুজ ঘাস আচ্ছাদিত জাতিসংঘ সদরদফতরের নর্থলনে এ সময় পরিণত হয় নিখাঁদ আনন্দমেলায়। সারাক্ষণ যারা ব্যস্ত থাকেন জটিল ও বহুমুখী কূটনীতিক কর্মকাণ্ডে, এমন মানুষদের নিয়ে ক্রিকেটের এই ব্যতিক্রমধর্মী আয়োজন সকলেরই নজর কাড়ে। বয়সের বাঁধা উপেক্ষা করে নবীন-প্রবীণ কূটনৈতিকদের এই মেলবন্ধন প্রীতি ক্রিকেট ম্যাচের ইতিহাসে এক অনন্য উদাহরণ হয়ে থাকবে বলে অনেকেই মন্তব্য করেন।


নিউইয়র্কে এখন গ্রীষ্মকাল। শুক্রবার আয়োজিত এই ম্যাচ শুরু হয় বেলা ৪টায় ও শেষ হয় বিকাল ৬টায়। আগত অতিথিদের ঐতিহ্যবাহী ব্রিটিশ খাবারে আপ্যায়িত করা হয়।


বিবার্তা/শিব্বীর/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com