মাদ্রিদে ব্রাহ্মণবাড়িয়াবাসীর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
প্রকাশ : ২১ মে ২০১৯, ১৫:৩৭
মাদ্রিদে ব্রাহ্মণবাড়িয়াবাসীর ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত
কবির আল মাহমুদ, স্পেন থেকে
প্রিন্ট অ-অ+

স্পেনের রাজধানী মাদ্রিদে ব্রাহ্মণবাড়িয়াবাসীর উদ্যোগে ইফতার ও দোয়া মাহফিল অনুষ্ঠিত হয়েছে।


সোমবার মাদ্রিদের বাঙালি অধ্যুষিত লাভাপিয়েসের মেহমান খানা রেস্টুরেন্টে এ ইফতার মাহফিলের আয়োজন করা হয়।


ইফতার মাহফিলে বাঙালি মুসলিম ছাড়াও বিভিন্ন কমিউনিটির রোজাদার ব্যক্তি, মাদ্রিদের বিভিন্ন সামাজিক ও রাজনৈতিক বিশিষ্ট ব্যক্তিরা উপস্থিত ছিলেন।


ইফতার ও দোয়া মাহফিলের সার্বিক তত্ত্বাবধানে ছিলেন কমিউনিটি নেতা সুরুজ্জামান মিয়া, মো. ফখরুল হাসান, সায়েম সরকার ও মঈন উদ্দিন।


ইফতার ও দোয়া মাহফিল পূর্ব আলোচনা সভায় সভাপতিত্ব করেন কমিউনিটি নেতা শামীম আহমদ। তরুণ সংগঠক হাবিবুর রহমানের পরিচালনায় আয়োজিত অনুষ্ঠানের শুরুতে কোরআন তেলাওয়াত করেন যুবনেতা আল মামুন (ডালিম)।



ইফতার পূর্ব আলোচনা সভায় বক্তব্য দেন, বাংলাদেশ এসোসিয়েশনের সাবেক সভাপতি এস আর আই এস রবিন, বিশিষ্ট ব্যবসায়ী মনোয়ার হোসেন মনু, আওয়ামী লীগ নেতা দুলাল সাফা, জাকির হোসেন, আইয়ুব আলী সোহাগ, বিক্রমপুর মুন্সীগঞ্জ সমিতির সভাপতি মাহবুবুর রহমান ঝন্টু, সাধারণ সম্পাদক রাসেল দেওয়ান, বৃহত্তর ফরিদপুরের এমদাদ হাওলাদার, কুমিল্লা সমিতির সভাপতি মুরাদ মজুমদার, আবু সায়েম, গ্রেটার ঢাকা এসোসিয়েশনের সাধারণ সম্পাদক ইনসাফ সুমন ভূঁইয়া, সাংগঠনিক সম্পাদক নূর মোহাম্মদ রিপন, বৃহত্তর রংপুরের জাকিরুল ইসলাম জাকি, সুমন নূর, মো. রফিক, কাজী জসিম, আবু বক্কর, রয়েল চৌধুরীসহ বিভিন্ন সামাজিক ও সাংস্কৃতিক সংগঠনের নেতৃবৃন্দ।


ইফতারের পূর্বে রমজানের তাৎপর্য নিয়ে আলোচনা করেন বায়তুল মোকারম বাংলাদেশ মসজিদের সাবেক পেশ ইমাম হাফিজ জহির আহমদ। আলোচনা শেষে সংগঠনের পাশাপাশি মুসলিম উম্মাহর জন্য বিশেষ মোনাজাত করা হয়। এসময় রোজাদারদের জন্য দেশীয় ইফতারি পরিবেশন করা হয়।


ইফতার অনুষ্ঠানের পরে ব্রাহ্মণবাড়িয়া বাসীর পক্ষ থেকে আয়োজক সুরুজ্জামান মিয়া, মো. ফখরুল হাসান, সায়েম সরকার ও মঈন উদ্দিন ইফতারে অংশগ্রহণকারী সবার প্রতি কৃতজ্ঞতা প্রকাশ করেন।


বিবার্তা/কবির/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com