মালয়েশিয়ায় মহিলা ক্রিকেট দলকে সংবর্ধনা
প্রকাশ : ১০ জুন ২০১৮, ২২:৫৫
মালয়েশিয়ায় মহিলা ক্রিকেট দলকে সংবর্ধনা
মালয়েশিয়া প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালয়েশিয়াস্থ বাংলাদেশ দূতাবাস ও প্রবাসী কমিউনিটি নেতৃবৃন্দের উদ্যোগে নারী এশিয়া কাপের ফাইনালে ছয়বারের চ্যাম্পিয়ন ভারতকে ৩ উইকেটে হারিয়ে প্রথমবারের মতো শিরোপা জয়ী হওয়ায় বাংলাদেশ মহিলা ক্রিকেট টিমকে সংবর্ধনা প্রদান করা হয়েছে।


রবিবার বাংলাদেশ সময় রাত সাড়ে ৮টায় কুয়ালালামপুরের হোটেল ইস্তানার বলরূমে এই সংবর্ধনা অনুষ্ঠানের আয়োজন করা হয়। এ সময় হোটেলের বলরুমে প্রবাসীদের ঢল নামে। পুরো বলরুম ‘বাংলাদেশ’ ‘বাংলাদেশ’ ও ‘জয় বাংলা’ স্লোগানে মুখরিত হয়ে ওঠে। যেন মনে হয় বিদেশের মাটিতে এক টুকরো বাংলাদেশ।


শ্রম কাউন্সেলর মো. সায়েদুল ইসলামের সঞ্চালনায় ও প্রধান অতিথি হিসেবে উপস্থিত মালয়েশিয়াস্থ দূতাবাসের রাষ্ট্রদূত মু. শহীদুল ইসলাম।


প্রধান অতিথির বক্তব্যে এ সময় রাষ্ট্রদূত মু. শহীদুল ইসলাম বলেন, ইতিহাস আজীবন কথা বলে। ইতিহাস মানুষকে ভাবায়, তাড়িত করে। প্রতিদিনের উল্লেখযোগ্য ঘটনা কালক্রমে রূপ নেয় ইতিহাসে। তেমনই মালয়েশিয়ার মাটিতে বাংলাদেশ মহিলা ক্রিকেট দল নতুন ইতিহাস রচিত করলো নারী এশিয়া কাপে ৬ বারের চ্যাম্পিয়ন ভারতকে হারিয়ে। এর আগে মালয়েশিয়ার মাটিতে আরো একবার ইতিহাস রচনা হয়েছিল ১৯৯৭ সালে।


১৯৯৭ সালে আইসিসি ট্রফি ক্রিকেট টুর্নামেন্টের ফাইনালে কেনিয়াকে হারিয়ে বাংলাদেশ চ্যাম্পিয়ন হয়। পুরো টুর্নামেন্টে অপরাজিত ছিল লাল-সবুজের প্রতিনিধিরা। আর এরই মধ্যদিয়ে বিশ্বকাপে খেলার যোগ্যতা অর্জন করে।


এ সময় আরো বক্তব্য রাখেন কমিউনিটি নেতা আলহাজ্ব মকবুল হোসেন মুকুল, দলনেতা সালমা খাতুন, ম্যানেজার নাজমুল আবেদীন প্রমুখ।


অনুষ্ঠানে আরো উপস্থিত ছিলেন দূতাবাসের ডিফেন্স উইং প্রধান এয়ার কমোডর মো. হুমায়ূন কবির, মিনিস্টার পলিটিক্যাল রইস হাসান সরোয়ার, ফার্স্ট সেক্রেটারি মাসুদ হোসাইন, কমার্শিয়াল উইং মো. রাজিবুল আহসান, শ্রম শাখার প্রথম সচিব মো. হেদায়েতুল ইসলাম, পাসপোর্ট/ভিসা শাখার ফার্স্ট সেক্রেটারি মো. মশিউর রহমান তালুকদার ছাড়াও তাদের পরিবারবর্গ উপস্থিত ছিলেন।


বিবার্তা/আরিফুজ্জামান/সোহান

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com