স্পেনে বঙ্গবন্ধুর ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ পালিত
প্রকাশ : ১১ জানুয়ারি ২০১৮, ১৪:৪৪
স্পেনে বঙ্গবন্ধুর ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ পালিত
স্পেন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সর্বকালের সর্বশ্রেষ্ট বাঙালি জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ১০ জানুয়ারি ‘স্বদেশ প্রত্যাবর্তন দিবস’ উপলক্ষে মাদ্রিদস্থ দলীয় কার্যালয়ে স্পেন আওয়ামী লীগ এক আলোচনা সভার আয়োজন করে।


স্পেন আওয়ামী লীগের কার্যকরী কমিটির সহসভাপতি আব্দুল কাদিরের সভাপতিত্বে এবং যুগ্ম সাধারণ সম্পাদক ফয়সল ইসলামের পরিচালনায় আলোচনা সভা অনুষ্ঠিত হয়। সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলওয়াত করেন স্পেন আওয়ামী লীগের তথ্য ও গবেষণা সম্পাদক এম আই আমিন।


এরপর ১৯৪৮ সাল থেকে শুরু করে অদ্যাবধি সকল গণতান্ত্রিক সংগ্রামে আত্মদানকারী, মহান মুক্তিযুদ্ধের সকল শাহাদাৎ বরণকারী ও ২ লাখ সম্ভ্রম হারা মা-বোন, ১৯৭৫ সালের ১৫ আগস্ট ভয়াল কাল রাতে জাতির পিতাসহ নিহত সকল শহীদ এবং ১৯৭৫’র ৩ নভেম্বর কারা অভ্যন্তরে নিহত জাতীয় চার নেতার আত্মার মাগফেরাত কামনা করে সর্বোচ্চ সম্মান প্রদর্শনপূর্বক দাঁড়িয়ে ১ মিনিট নীরবতা পালন করা হয়।



বঙ্গবন্ধুর স্বদেশ প্রত্যাবর্তন দিবসের মূল আলোচনায় বক্তব্য রাখেন দলের সাধারণ সম্পাদক মোঃ রিজভী আলম। এ সময় উপস্থিত ছিলেন স্পেন আওয়ামী লীগের সহসভাপতি শামীম আহমেদ, মোঃ বোরহান উদ্দীন, যুগ্মসাধারণ সম্পাদক মোঃ আক্তারুজ্জামান, মাহবুব আলম বকুল, মোঃ বাদল মুন্সী, তুহিন আহমেদ কাইয়ুম, মোঃ আব্দুল আজিজ প্রমুখ।


সভায় গুরুত্বপূর্ণ বক্তব্য রাখেন স্পেন আওয়ামী লীগের যুগ্ম সাধারণ সম্পাদক মোঃ হাসানুজ্জামান, সবুজ আলম, সাংগঠনিক সম্পাদক ইফতেখার আলম, এনাম আলী খান, দফতর সম্পাদক তাপস দেবনাথ, অভিবাসন সম্পাদক অ্যাড. তারিক হোসেন, সুমন নূর, আলতাফ হোসেন।


এ ছাড়া আলোচনা সভায় আরো উপস্থিত ছিলেন সাবেক ছাত্রলীগ নেতা নাজিম উদ্দিন, রফিকুল ইসলাম, আলমগীর হোসেন, কামরুল ইসলাম, সাদির হোসেন, ইমরান খান, মিলন আহমেদসহ আরো অনেকে।


সভায় বক্তারা বলেন, যার জন্ম না হলে বাংলাদেশ স্বাধীন হতো না সেই মহান নেতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান থাকবেন চির অম্লান হয়ে প্রতিটি বাঙালির হৃদয়ে। নেতৃবৃন্দ সবাইকে ঐক্যবদ্ধ হয়ে দেশরত্ন শেখ হাসিনার হাতকে শক্তিশালী করার জন্য স্পেন আওয়ামী লীগের পতাকাতলে সমবেত হয়ে কাজ করার আহ্বান জানান।


বিবার্তা/রিজভী/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com