মালয়েশিয়ায় বিজয় দিবসের আলোচনা সভা
প্রকাশ : ২৫ ডিসেম্বর ২০১৭, ১৯:২৪
মালয়েশিয়ায় বিজয় দিবসের আলোচনা সভা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

বিজয় দিবস উপলক্ষে আলোচনা সভা করেছে মালয়েশিয়া আওয়ামী লীগ। রবিবার সন্ধ্যায় কুয়ালালামপুরে হোটেল সলিলের বলরুমে অনুষ্ঠিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক এম রেজাউল করিম রেজা।


এতে প্রধান অতিথি হিসেবে উপস্থিত ছিলেন মালয়েশিয়া আওয়ামী লীগের সাবেক আহবায়ক সোহরাওয়ার্দী হোসেন সরোয়ার।


সভায় তিনি বলেন, কোনো বিবেদ না করে নৌকার কর্মীদের ঐক্যবদ্ধ থেকে দলের জন্য কাজ করে আগামী নির্বাচনে আবারো জননেত্রী শেখ হাসিনাকে ক্ষমতায় আনতে হবে।আওয়ামী লীগ অন্তত আরো একবার দেশ পরিচালনার সুযোগ পেলেই যে স্বপ্ন নিয়ে মুক্তিযুদ্ধের মাধ্যমে বিজয় অর্জিত হয়েছিলো, দেশ সত্যিকারের সে সোনার বাংলাদেশে রূপান্তরিত হবে।


বক্তারা বলেন, বাঙালি জাতীয়তাবাদ এক মহাকাব্য। আর সেই মহাকাব্যের কবি ছিলেন বঙ্গবন্ধু। পাকিস্তানি রাষ্ট্রকাঠামোর অধীনে বাঙালি জাতীয়তাবাদের অভ্যুত্থান ঘটান বঙ্গবন্ধু। এর পরিণতিতে নতুন রাষ্ট্র বাংলাদেশ প্রতিষ্ঠা। বাঙালি জাতীয়তাবাদের অভ্যুত্থান ও স্বাধীনতার ক্ষেত্রে বঙ্গবন্ধুর মতো সাহস আর কারোর মধ্যে দেখা যায়নি। ফাঁসির মঞ্চ থেকে তিনি একাধিকবার ফিরে এসেছেন, আপস করেননি।


সমাপনী বক্তৃতায় মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক এম রেজাউল করিম রেজা বলেন, স্বাধীনতা ও বঙ্গবন্ধু বাঙালি জাতির শ্রেষ্ঠ সম্পদ। দীর্ঘ ২৩ বছর রাজনৈতিক আন্দোলন-সংগ্রামের মধ্য দিয়ে বাঙালি জাতির শ্রেষ্ঠ অর্জন স্বাধীনতা। ৯ মাসের রক্তক্ষয়ী মুক্তিযুদ্ধের মাধ্যমে অর্জিত হয় স্বাধীনতার চূড়ান্ত বিজয়। বাঙালি জাতিকে একটি স্বাধীন দেশের স্বপ্ন দেখিয়েছিলেন বাঙালির মহান নেতা বঙ্গবন্ধ শেখ মুজিবুর রহমান।



মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য শফিকুর রহমান চৌধুরী ও মিনহাজ উদ্দিন মিরানের পরিচালনায় সভায় আরো বক্তব্য দেন, মালয়েশিয়া আওয়ামী লীগের যুগ্ম আহবায়ক রাশেদ বাদল, প্রবীণ আওয়ামী লীগ নেতা মুক্তিযোদ্ধা আমজাদ হোসেন, কেন্দ্রীয় যুবলীগের উপ সাংস্কৃতিক সম্পাদক সংগীত শিল্পী মীর শরীফ হাসান লেনিন, মালয়েশিয়া আওয়ামী লীগের আহবায়ক কমিটির সদস্য হুমায়ূন করিব, হুমায়ুন কবির আমির, প্রদীপ কুমার বিশ্বাস, আলমগীর হুসাইন, লিটন দেওয়ান, মাসুদ রানা, প্রকৌশলী রাহাদ উজ্জামান, মালয়েশিয়া শ্রমিক লীগের সাবেক আহবায়ক সোহেল বিন রানা, আবদুল বাতেন, ক্লাং আওয়ামী লীগ নেতা অধির সেন, হাংতুয়া আওয়ামী লীগ নেতা আব্বাছ হোসেন, যুবলীগ নেতা শামসুজ্জোহা, ছাত্রলীগ নেতা সৈয়দ মিনহাজুর রহমান, আরমান শেখ, রাসেল সিকদার, রায়হান কবির, অণির্বান চক্রবর্তী, এম এইচ জুয়েল, ইকবাল গণি, কুতুব উদ্দিন, সজিবুল ইসলাম সহ তিনশতাধিক নেতাকর্মী।


আলোচনা শেষে সাংস্কৃতিক অনুষ্ঠানে গান পরিবেশন করেন শিল্পী মীর শরীফ হাসান লেনিন ও প্রবাসী শিল্পীরা।


বিবার্তা/মিরান/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com