‘পেট্রন’ গ্রুপ খুলে বিড়ম্বনায় উদীচী যুক্তরাজ্য সংসদ
প্রকাশ : ২২ নভেম্বর ২০১৭, ১৮:২১
‘পেট্রন’ গ্রুপ খুলে বিড়ম্বনায় উদীচী যুক্তরাজ্য সংসদ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

উদীচী যুক্তরাজ্য সংসদ সর্বস্তরের লোকজনকে সংগঠনের সাথে যুক্ত করতে গিয়ে ‘পেট্রন’ নামে ওয়াটসাপ গ্রুপ খুলে সম্প্রতি বড় ধরনের বিড়ম্বনা ও সংকটে পড়েছে। ঢালাওভাবে কয়েকশ’ লোকের ফোন নম্বর সংযুক্ত করে ‘পেট্রন’ গ্রুপ’ নামে ওয়াটসাপ গ্রুপ খোলার পর সংগঠনের ভেতর ও বাইরে বিব্রতকর অবস্থা সৃষ্টি হয়।


সূত্র জানায়, গত ৮ নভেম্বর উদীচীর যুক্তরাজ্য সংসদের সেক্রেটারি সাহাব আহমদ বাচ্চু এ গ্রুপটি খোলেন। এরপর উদীচীর মতাদর্শের সাথে মেলে না এমন বিভিন্ন শ্রেণিপেশা ও ভিন্ন মতাদর্শের লোকজনকে সংযুক্ত করা হয়। উদীচী সম্পর্কে সামান্যতম ধারণা যাদের আছে সবাই এ অপরিণামদর্শী কাণ্ডে অবাক হয়েছেন।


এ অবস্থায় ‘পেট্রন’ ওয়াটসাপ গ্রুপ থেকে অনেকেই বিব্রতবোধ করে বেরিয়ে যেতে থাকেন। বেরিয়ে যাওয়ার হিড়িক পড়ার পর কমিটির কর্মকর্তারা নানা প্রশ্নের সম্মুখীন হন। এ নিয়ে তাদের নিজেদের মধ্যে বাকবিতণ্ডাও হয়।


উদীচীর গঠনতন্ত্র অনুযায়ী এ ধরনের ‘পেট্রন গ্রুপ’ খোলার গ্রহণযোগ্যতা নিয়েও প্রশ্ন উঠেছে। উদীচীর প্রগতিশীল বিজ্ঞানভিত্তিক ও সাংস্কৃতিক আদর্শের বাইরের লোকজন নিয়ে ‘পেট্রন গ্রুপ’ নামে কোনো গ্রুপ খোলা যায় কি না এসব প্রশ্নের মুখে সাহাব আহমদ বাচ্চু কয়েকদিন পর ১২ নভেম্বর একটি বিবৃতি দেন।


এতে বলা হয় ‘সমমনা, প্রগতিশীল লোকজন রেখে ‘রাজাকার’দের গ্রুপ থেকে বের করে দেয়া হবে’। এ বিবৃতির পর দেখা গেছে যাদের ‘রিমুভ’ করা হচ্ছে তারা উদীচীর সাথে যুক্ত সংগঠনের আদর্শবাদী লোক এবং যাদের গ্রুপে রাখা হচ্ছে, তারা উদীচীর চেতনার সাথে সংবেদনশীল নন এমন ডানচিন্তাধারার।


এদিকে, কেন্দ্রীয় উদীচীর সহসভাপতি ড. রাফিকুল হাসান খান জিন্নাহ গ্রুপটি বন্ধ করার নির্দেশ দিয়ে তিনি সাইট থেকে নাম প্রত্যাহার করে নিয়েছেন। কিন্তু দেখা গেছে, সাইটটি বন্ধ হয়নি বরং সক্রিয় রয়েছে।


বিবার্তা/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com