মালদ্বীপে বিশেষ অভিযানে শতাধিক প্রবাসী আটক
প্রকাশ : ৩০ সেপ্টেম্বর ২০১৭, ২৩:৩৬
মালদ্বীপে বিশেষ অভিযানে শতাধিক প্রবাসী আটক
আটক প্রবাসী শ্রমিক
মালদ্বীপ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মালদ্বীপে বৈধ কাগজপত্র না থাকায় শতাধিক অভিবাসীকে একটি বিশেষ অভিযানে আটক করা হয়েছে। অবৈধ অভিবাসীদের বৃহত্তর সংখ্যাই হচ্ছে প্রবাসী বাংলাদেশী।


গত বৃহস্পতিবার সকালে মালদ্বীপের রাজধানী মালের জিকরা মসজিদের রাস্তায় এক বিশেষ অভিযান চালিয়ে এদের আটক করে মালদ্বীপ ইমিগ্রেশন।


প্রসঙ্গত মালদ্বীপে অবৈধ অভিবাসীদের বৃহত্তর সংখ্যাই বাংলাদেশী শ্রমিক। অবৈধ অভিবাসী গ্রেফতারের এ অভিযানটি মালদ্বীপ পুলিশ এবং মালদ্বীপ ইমিগ্রেশন দ্বারা পরিচালিত হয়েছে।


মালদ্বীপ ইমিগ্রেশন এবং অভিবাসন বিভাগের মিডিয়া কর্মকর্তা হাসান খলিল জানান, এটি একটি নিয়মিত পরিদর্শন এবং কোনো অভিযোগের ভিত্তিতে নয়।


তিনি বলেন, আমরা সাধারণত হটস্পট লক্ষ্য করে থাকি। যেখানে সাধারণত প্রবাসী কর্মীরা প্রতিদিন সকালে জড়ো হয়। আমরা মূলত এই অভিযানে যারা আইডি কার্ড উপস্থাপন করতে পারছে না, যাদের আইডি কার্ড নেই এবং যাদের আইডি কার্ডের মেয়াদ শেষ হয়ে গেছে তাদের আমরা দেখি।


মালদ্বীপে প্রায় ১ লাখ ৩০ হাজার অভিবাসী কর্মী বসবাস করে বলে মনে করা হয়। যাদের মধ্যে ৬০ হাজার অনথিভুক্ত শ্রমিক রয়েছে। যাদের অধিকাংশই বাংলাদেশী এবং ভারতীয় লোক নির্মাণ ও পর্যটন খাতে কাজ করছেন।


২০১৬ ডিসেম্বর মাসে একই রকমের যৌথ অভিযানে, রাজধানী এলাকায় কার্নিভালের ক্যাফেতে কর্মরত ৫০ জন প্রবাসী কর্মীকে আটক করা হয়েছিল।


বিবার্তা/কাফী

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com