পাবনা সমিতি যুক্তরাষ্ট্রের বার্ষিক বনভোজন
প্রকাশ : ০৯ আগস্ট ২০১৭, ১৭:১৮
পাবনা সমিতি যুক্তরাষ্ট্রের বার্ষিক বনভোজন
নিউইয়র্ক প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

প্রতিবারের মতো এবারও আনন্দঘন পরিবেশে প্রবাসের অন্যতম আঞ্চলিক সংগঠন বৃহত্তর পাবনা সমিতি যুক্তরাষ্ট্রের বনভোজন অনুষ্ঠিত হয়েছে। রবিবার পেনসিলভেনিয়ার প্রমিস ল্যান্ড স্টেট পার্কে এর আয়োজন করা হয়।

 

আব্দুল হাদি রানার সভাপতিত্বে ও সমিতির সাধারণ সম্পাদক ওহিদুজ্জামান লিটনের পরিচালনায় এ বনভোজনে প্রায় চার শতাধিক পাবনাবাসী উপস্থিত ছিল। 

 

পাঁচটি বাস ও ৪০টি ব্যাক্তিগত গাড়ি সকাল ৮টায় পার্কের উদ্দেশে রওনা হয়ে সাড়ে ১০টায় পার্কে পৌঁছায়। এরপর বনভোজনের যাবতীয় কার্যক্রম উদ্বোধন করেন সমিতির প্রধান উপদেষ্টা হাজী আব্দুল আউয়াল। এসময় উপস্থিত ছিলেন অ্যাডভোকেট মোহাম্মদ আলী, জেমস হোসাইন, মামুন, হীরা, সমিতির সভাপতি আব্দুল হাদী রানা ও সাধারণ সম্পাদক ওহিদুজ্জামান লিটন।  

 

প্রথমে সকলকে জুস, পরোটা, ভাজি এবং কোমল পানীয় দিয়ে সকালের নাস্তা পরিবেশন করা হয়। এতে সহযোগিতা করেন নিউজার্সি থেকে আগত পাবনার সন্তান হীরা, শাহীন, বাচ্চু, বকুল।

 

এরপর শুরু হয় ছোটদের নিয়ে খেলাধুলার পর্ব। খেলাধুলার পর্বটি পরিচালনা করেন জাহাঙ্গীর এইচ মিয়া। এতে সহযোগিতা করেন পেনসিলভেনিয়া থেকে আগত শাহীন ও সাইদ। বিচারক ছিলেন আলহাজ হায়দার আলী ও মহিউদ্দিন।

 

পরে মেয়েদের বালিশ খেলা অনুষ্ঠিত হয়। এতে প্রথম স্থান অধিকার করে সুজানগরের মানিকহাটের মেয়ে শাম্মী এবং দ্বিতীয় স্থান অধিকার করেন নুরুন নাহার। অন্যান্য খেলাধুলার মধ্যে ছিল ছোটদের বালক ১০০ মিটার দৌড়, বালিকাদের ১০০ মিটার দৌড়, ফুটবল, লুডু ও কেরাম।  

 

খেলাধুলা শেষে দুপুরের খাবার পরিবেশন করা হয়। খাবার পরিচালনা করেন সভাপতি আব্দুল হাদি রানা, সহযোগিতা করেন শাহীন, সাইদ, খন্দকার আসিফ সাদী ও মহিউদ্দিন।

 

খাওয়া-দাওয়ার পর্ব শেষে শুরু হয় পুরস্কার বিতরণী ও র‌্যাফেল ড্র অনুষ্ঠান। অনুষ্ঠানটি পরিচালনা করেন সমিতির সাধারণ সম্পাদক ওহিদুজ্জামান লিটন, সহযোগিতা করেন আকাশ রহমান, শাহীন ও জাহাঙ্গীর এইচ মিয়া। র‌্যাফেল ড্র-তে প্রথম পুরস্কার ছিল ডায়মন্ড রিং, দ্বিতীয় পুরস্কার ল্যাপটপ, তৃতীয় পুরস্কার টিভিসহ মোট ১০টি পুরস্কার।  

 

বনভোজন অনুষ্ঠানটি সার্বিক তত্ত্বাবধান করেন সমিতির প্রধান উপদেষ্টা হাজি আব্দুল আউয়াল। এতে উপস্থিত ছিলেন সমিতির দপ্তর সম্পাদক খন্দকার আসিফ সাদি, সদস্য জাহাঙ্গীর এইচ মিয়া, উপদেষ্টা পরিষদের সদস্য আলহাজ হায়দার আল, ময়েজ উদ্দিন, মহিউদ্দিন, আব্দুল বাছেত, আকমল হোসেন ঠান্টু। এছাড়া, আইন সম্পাদক বকুল, সহ সম্পাদক আরিফ, সদস্য আশরাফ, সদস্য ডলি, ফাহমিনা চিশতী, শাহীন, সায়েদ, সেলিম, মুক্তার, রফিক, মুরাদ, তোফা, আবির ও আরো অনেকে।

 

বিবার্তা/খোকন/নিশি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com