দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশীকে গুলি করে হত্যা
প্রকাশ : ০২ নভেম্বর ২০১৯, ১০:৫৭
দক্ষিণ আফ্রিকায় বাংলাদেশীকে গুলি করে হত্যা
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

দক্ষিণ আফ্রিকার জোহানসবার্গের নিকটবর্তী উপশহর ওয়েস্টার্ণ এলাকায় ইয়াসিন (২৮) নামে এক বাংলাদেশীপ্রবাসী ডাকাতের গুলিতে নিহত হয়েছেন।


শুক্রবার (১নভেম্বর) সন্ধ্যা ৭টার দিকে এ ঘটনা ঘটে।


ইয়াসিন কুমিল্লা জেলার লাকসাম উপজেলার ফুলিয়া গ্রামের আব্দুল বাতেনের ছেলে।


স্থানীয়রা জানান, একদল সশস্ত্র ডাকাত দোকানে প্রবেশ করে ইয়াসিনকে লক্ষ্য করে মাথায় গুলি করলে মাটিতে লুটিয়ে পড়েন তিনি। রক্তে ভেসে যায় ফ্লোর। ঘটনাস্থলে ইয়াসিন মারা যায়। এ সময় সন্ত্রাসীরা টাকা লুট করে নিয়ে যায়। নিহত ইয়াসিন চাকরি করতেন ফারুক মিয়া নামে এক বাংলাদেশির দোকানে। হত্যাকাণ্ডের ধরণ দেখে বুঝা যায় এটি একটি পরিকল্পিত হত্যা। সাধারণ ডাকাতিতে সন্ত্রাসীরা এসে আত্মসমর্পণ করতে বলে কিন্তু ইয়াসিনের দোকানে প্রবেশ করা মাত্রই গুলি করে; তাও সরাসরি মাথায়। তাছাড়া সন্ত্রাসীদের যাতে চিনতে না পারা যায় সেজন্য ক্যাপ পরে এসেছিল তারা।


এখন পর্যন্ত কোন ক্লু পাওয়া না গেলেও জানা যায়, কিছুদিন পূর্বে কয়েকজন চোর ইয়াসিনের দোকানে ঢুকে তার ব্যবহৃত মোবাইলসহ কিছু জিনিসপত্র নিয়ে যায়। তিনি চোরদের বিরুদ্ধে মামলা করারও প্রস্তুতি নিচ্ছিলেন। ধারণা করা হচ্ছে, চোররা স্থানীয় হতে পারে এবং নিহত ইয়াসিন সম্ভবত তাদেরকে চিনতেন। উক্ত ঘটনার জেরে হয়তো এমন হত্যাকাণ্ড ঘটতে পারে।


তার ঘনিষ্টজনেরা জানান, মাত্র তিন বছর আগে নিজের ভাগ্য বদলের আশায় দক্ষিণ আফ্রিকায় এসেছিলেন ইয়াসিন। নিজের ভবিষ্যত এবং পরিবারের মুখে হাসি ফুটাতে জীবনের ঝুঁকি নিয়ে চাকরি করছিলেন। তিনি বিবাহ করেন নাই। তার লাশ দেশে পাঠানোর প্রক্রিয়া চলছে।


বিবার্তা/এরশাদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com