‘প্রবাসীদের ঘামের টাকায় পদ্মা সেতু বাস্তবায়ন করছে সরকার’
প্রকাশ : ০৪ অক্টোবর ২০১৯, ১৬:০৮
‘প্রবাসীদের ঘামের টাকায় পদ্মা সেতু বাস্তবায়ন করছে সরকার’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

পরিকল্পনামন্ত্রী এম এ মান্নান বলেছেন, দেশের অর্থনীতিতে প্রবাসীদের ভূমিকা প্রশংসনীয়, প্রবাসীদের শ্রম ও ঘামের টাকায় পদ্মা সেতুসহ মেগা প্রকল্প বাস্তবায়ন করছে সরকার।


বৃহস্পতিবার (৩ অক্টোবর) বাংলাদেশ সরকারের প্রতিনিধি হয়ে স্পেন সফর করেন তিনি। ওইদিন স্পেনের মালাগা শহরের একটি চার তাঁরা হোটেলে মন্ত্রীকে ফুলদিয়ে শুভেচ্ছা জানান স্পেন আওয়ামী লীগের নেতৃবৃন্দ।


এসময় উপস্থিত ছিলেন স্পেন আওয়ামী লীগের আহ্বায়ক কমিটির সদস্য সচিব রিজভি আলম, স্পেন আওয়ামী লীগ আহবায়ক কমিটি সদস্য এইচ এম দবির তালুকদার, এফ এম ফারুক পাভেল, স্পেন আওয়ামী লীগ নেতা জাহিদুর রহমান দিদার, রফিক খাঁন, মো. রুবেল খান শাহাদাত খান প্রমুখ।


মন্ত্রী বলেন, দুর্নীতি মুক্ত জাতি গঠনে নিরলস ভাবে কাজ করে যাচ্ছেন বঙ্গবন্ধুর কন্যা প্রধানমন্ত্রী শেখ হাসিনা। আমি মনে করি এ যুদ্ধে বাঙালির অর্থনীতি ও উন্নয়নের বিজয় হবে, কাঙ্ক্ষিত লক্ষ্যে পৌঁছবে বঙ্গবন্ধুর সোনার বাংলাদেশ।


তিনি বলেন, দেশের অর্থনীতিতে প্রবাসীদের ভূমিকা প্রশংসনীয়, প্রবাসীদের শ্রম ও ঘামের টাকায় পদ্মা সেতুসহ মেগা প্রকল্প বাস্তবায়ন করছে সরকার। তাই সকল প্রবাসী ও তার পরিবারের নিরাপত্তা ব্যবস্থা জোরদার করতে বদ্ধ পরিকর আওয়ামী লীগ সরকার।


পরিকল্পনামন্ত্রী বলেন, এখন থেকে সকল প্রবাসীরা বিভিন্ন সুযোগ-সুবিধা পাবেন। বিদেশে কারো মৃত্যু হলে তার লাশ দেশে পাঠাতে সহযোগিতা করবে বাংলাদেশের স্থানীয় মিশন।


এম এ মান্নান বলেন, আমার ভাল লাগে যখন দেখি প্রতিটা গ্রামের স্কুল হয়েছে, বিনামূল্যে শিক্ষা ও বই পুস্তক পাচ্ছে শিক্ষার্থীরা প্রতিটি গ্রাম-গঞ্জে বিদ্যুৎ পৌঁছে গেছে। শেখ হাসিনা সরকারের সুষ্ঠু পরিকল্পনার কারণ বাংলাদেশ আজ বিশ্ব দরবারে প্রশংসিত।


এসময় তিনি উপস্থিত সবার সঙ্গে কুশল বিনিময় করেন এবং তাহার সাথে দেখা করার জন্য সবাইকে ধন্যবাদ জানান।


উল্লেখ্য, এসডি জি অর্জনে পৌরসভাগুলোর আর্থিক ইকোসিষ্টেমেরে দিকে বিশ্ব পৌর অর্থায়নের জন্য মালাগা গ্লোবাল জোটের দ্বিতীয় বার্ষিক সম্মেলনে যোগ দেন পরিকল্পনামন্ত্রী।


বিবার্তা/বাণী/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com