নিউইয়র্কে প্রধানমন্ত্রীর সংবর্ধনা ২৮ সেপ্টেম্বর
প্রকাশ : ১২ সেপ্টেম্বর ২০১৯, ১১:৫৩
নিউইয়র্কে প্রধানমন্ত্রীর সংবর্ধনা ২৮ সেপ্টেম্বর
নিউইয়র্ক প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতিসংঘের ৭৪ তম সাধারণ অধিবেশনে যোগদানের জন্য প্রধানমন্ত্রী শেখ হাসিনা নিউইয়র্কে আসছেন রবিবার (২২ সেপ্টেম্বর)। প্রধানমন্ত্রী এই অধিবেশনে বাংলাদেশের প্রতিনিধিত্ব করবেন।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার নিউইয়র্ক আগমন উপলক্ষে অতীতের মতো এবারও যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সংবর্ধনা সভার আয়োজন করেছে। আগামী ২৮ সেপ্টেম্বর এই সংবর্ধনা অনুষ্ঠিত হবে।


জাতিসংঘ সূত্রে জানা গেছে, আগামী ১৭ সেপ্টেম্বর থেকে শুরু হচ্ছে ৭৪তম সাধারণ অধিবেশন। আর ‘হাইলেবেল জেনারেল ডিবেট’ শুরু হবে ২৪ সেপ্টেম্বর মঙ্গলবার থেকে। এক সপ্তাহ জুড়ে চলবে এই ডিবেট। এ সময় বিশ্ব নেতৃবৃন্দ সাধারণ অধিবেশনে ভাষণ দেবেন। এর আগে সোমবার (২৩ সেপ্টেম্বর) জাতিসংঘের মহাসচিব অ্যান্থনিয় গুতেরেস ‘ক্লাইমেট সামিট’ বিষয়ে বিশেষ সভা আহ্বান করবেন এবং এদিন ইউনিভার্সেল হেলথ কভারেজ (ইউএইচসি) বিষয়ে হাই লেবেলের সভা অনুষ্ঠিত হবে।


কূটনৈতিক সূত্রে জানা গেছে, এবারের অধিবেশনে রোহিঙ্গা বিষয় ছাড়াও কাশ্মীর, আসাম প্রভৃতি বিষয় আলোচনা প্রাধান্য পাবে।


প্রধানমন্ত্রী নিউইয়র্ক আগমন উপলক্ষে অতীতের মতো যুক্তরাষ্ট্র আওয়ামী লীগ সংবর্ধনা সভার আয়োজন করেছে। ম্যানহাটানের মার্কাস হোটেলের বলরুমে (২৮ সেপ্টেম্বর) বেলা ১২টায় এই সংবর্ধনা সভা হবে বলে যুক্তরাষ্ট্র আওয়ামী লীগের সভাপতি ড. সিদ্দিকুর রহমান ও ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আব্দুস সামাদ আজাদ জানিয়েছেন।


বিবার্তা/শিব্বীর/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com