সুইডেন যুবলীগের জাতীয় শোক দিবস পালন
প্রকাশ : ২৫ আগস্ট ২০১৯, ১০:১৮
সুইডেন যুবলীগের জাতীয় শোক দিবস পালন
সুইডেন প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

যুবলীগ সুইডেন শাখার উদ্যোগে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের ৪৪তম শাহাদতবার্ষিকী এবং জাতীয় শোক দিবস উপলক্ষে পালিত হয়েছে।


শনিবার (২৪ আগস্ট) এ শোক সভার আয়োজন করা হয়। সভার শুরুতেই জাতির পিতার প্রতিকৃতিতে পুস্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা নিবেদন করা হয়। পরে সমবেত কণ্ঠে জাতীয় সংগীত পরিবেশন করা হয়। শহীদদের স্মরণে ১ মিনিট নিরবতা পালন করা হয়।


শোক সভায় প্রধান অতিথি থাকার কথা ছিল সুইডেন আওয়ামী লীগ সভাপতি এ এইচ এম জাহাঙ্গীর কবিরের। কিন্তু হঠাৎ অসুস্থতার কারণে তিনি অনুপস্থিত ছিলেন। বিশেষ অতিথি ছিলেন সুইডেন আওয়ামী লীগের সাধারণ সম্পাদক ঢাকা মেডিকেল কলেজের সাবেক ভিপি ড. ফরহাদ আলী খান।


ফরহাদ আলী খান বলেন, ১৫ আগস্ট ও ২১ আগস্ট একই সূত্রে গাথা এবং আওয়ামী লীগকে তথা মুক্তিযুদ্ধের সপক্ষের শক্তিকে নিশ্চিন্ন করার মহাপরিকল্পনা ছিল। কিন্তু আল্লাহর অশেষ রহমতে ২১ অগাস্ট দেশরত্ন শেখ হাসিনা রক্ষা পান। তিনি শেখ হাসিনার নেতৃত্বে উন্নত বাংলাদেশ গড়তে সহযোগিতা করার জন্য প্রবাসীদের আহবান জানান।


প্রধান আলোচক যুবলীগ কেন্দ্রীয় কার্যনির্বাহী কমিটির আন্তর্জাতিক সম্পাদক ড. সাজ্জাদ হায়দার লিটন বলেন, ১৫ আগস্টের হত্যাকাণ্ডের পটভূমি যারা সৃষ্টি করেছিল সেই কুলাঙ্গারদের অনুসারী এখনো বাংলার মাটিকে রক্তাক্ত করার ষড়যন্ত্রে লিপ্ত। তাই আমাদের ঐক্যবদ্ধ থেকে সব ষড়যন্ত মোকাবেলা করতে হবে।


আলোচনা সভায় আরো অংশগ্রহণ করেন- সুইডেন আওয়ামী লীগের সহ-সভাপতি ও সুইডেন সেচ্ছাসেবক লীগের সভাপতি মুক্তিযুদ্ধা ৭৫ পরবর্তী মোলভীবাজার জেলা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক আব্দুল মুহিত টুটু, বুয়েট ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও বঙ্গবন্ধু প্রকৌশলী পরিষদের নর্ডিক চ্যাপ্টারের সভাপতি ইঞ্জিনিয়ার মাহফুজুর রহমান ভূঁইয়া, সবুজবাগ থানা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বঙ্গবন্ধু ফাউন্ডেশন সুইডেন শাখার সাধারণ সম্পাদক নাজমুল হাসান খান, সুইডেন আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক আব্দুর রশিদ মোল্লা, সাবেক সফল যুবনেতা ও সুইডেন আওয়ামী লীগের সফল প্রচার সম্পাদক শেখ ইউসুফ আলী রতন, জবির সাবেক ছাত্রনেতা ও সুইডেন সেচ্ছাসেবক লীগের ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আনিস হাসান তপন, তেজগাঁও কলেজের সাবেক ছাত্রনেতা ও সুইডেন যুবলীগ নেতা এ টি দুর্জয় , সুইডেন ছাত্রলীগের সাবেক সভাপতি যুবনেতা পলাশ পাল, চবি ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ও সুইডেন ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি জমির উদ্দিন , সুইডেন ছাত্রলীগের সাবেক সহ-সভাপতি ফরহাদ রেজা , সুইডেন ছাত্রলীগের সাবেক সাংগঠনিক সম্পাদক আল আমিন হোসেন প্রমুখ।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com