সুনামগঞ্জ পৌরসভায় আ.লীগ প্রার্থী নির্বাচিত
প্রকাশ : ৩০ মার্চ ২০১৮, ১৭:১৬
সুনামগঞ্জ পৌরসভায় আ.লীগ প্রার্থী নির্বাচিত
সুনামগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

কেন্দ্র দখল, জালভোট, ধাওয়া-পাল্টা ধাওয়া আর ভোটের বাক্স ছিনতাইয়ের মধ্য দিয়ে অনুষ্ঠিত সুনামগঞ্জ পৌরসভা নির্বাচনে বেসরকারিভাবে আওয়ামী লীগের প্রার্থী নাদের বখত বিজয়ী হয়েছেন। তবে এই নির্বাচন বর্জন করেছেন বিএনপি প্রার্থী সাজাউর রাজা ও স্বতন্ত্র প্রার্থী দেওয়ান গণিউল সালাদিন।


ভোট গ্রহণের পর বৃহস্পতিবার বিকেলে বিএনপির প্রার্থী সংবাদ সম্মেলনে অভিযোগ করেন, আওয়ামী লীগের প্রার্থী প্রশাসনের সহযোগিতায় আগে থেকে জাল ভোট দিয়ে বাক্স ভরে রেখেছে। এটা নির্বাচনের নামে তামাশা করেছে। রাতভর সরকার দলীয় নেতাকর্মীরা কেন্দ্রে গিয়ে ব্যালট পেপারে সিল মেরেছে। সাধারণ ভোটারা ভোট দেয়ার আগেই ভোট দেয়ার আগেই ব্যালট পেপার শেষ হয়ে গেছে। প্রশাসন ও দলীয় নেতাকর্মীদের সহযোগিতায় জগণের ওপর যে জুলুম চালিয়েছে তা ন্যাক্কারজনক। এমন প্রহসনের নির্বাচন বর্জন করেছে পৌরবাসী।


জেলা বিএনপির সভাপতি কলিম উদ্দিন মিলন বলেন, সাধারণ ভোটারা যাতে নির্বিঘ্নে সুষ্ঠুভাবে ভোট দিতে পারে সে লক্ষে সেনাবাহিনীর অধীনে পুনরায় নির্বাচন দেয়ার দাবি জানান তিনি।


এদিকে, স্বতন্ত্র মেয়র প্রার্থী গণিউল সালাদীন তার নিজ বাস ভবনে সংবাদ সম্মেলনে বলেন, সরকার দলীয় প্রার্থীর লোকজন প্রতিটা কেন্দ্র থেকে আমার নির্বাচনী এজেন্টদের বের করে দিয়েছে। বিশেষ করে কেবি মিয়া সরকারি প্রাথমিক বিদ্যালয় ও উত্তর আরপিন নগর পৌর প্রাথমিক বিদ্যালয়ে সরকার দলীয় নেতাকর্মীরা ভোট কেন্দ্রে ঢুকে নৌকা মার্কায় সিল মেরেছে। এভাবে একটি সুষ্ঠ নির্বাচন হতে পারে না।


জেলা নির্বাচন অফিস সূত্রে জানা যায়, পৌরসভাটির উপ-নির্বাচনে মেয়র পদে আওয়ামী লীগের প্রার্থী নাদের বখত নৌকা প্রতীকে পেয়েছেন ১৬ হাজার ৩৫২ ভোট। নিকটতম প্রতিদ্বন্দ্বী স্বতন্ত্র প্রার্থী দেওয়ান গণিউল সালাদীন মোবাইল ফোন প্রতীকে পেয়েছেন ৯ হাজার ৪৮৫ ভোট। বিএনপি প্রার্থী দেওয়ান সাজাউর রাজা চৌধুরী সুমন ধানের শীষের প্রতীকে পেয়েছেন এক হাজার ৮০৭ ভোট।


বিবার্তা/পাশা/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com