গাইবান্ধায় দু'দিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা
প্রকাশ : ২৫ সেপ্টেম্বর ২০১৮, ২২:৩৭
গাইবান্ধায় দু'দিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা
গাইবান্ধা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

গাইবান্ধা সদর উপজেলার কামারজানী নৌ-বন্দরের ব্রক্ষপুত্র নদে দুই দিনব্যাপী নৌকা বাইচ প্রতিযোগিতা শুরু হয়েছে। মঙ্গলবার বিকেলে এই প্রতিযোগিতার উদ্বোধন করেন জাতীয় সংসদের হুইপ ও গাইবান্ধা সদর আসনের সংসদ সদস্য মাহাবুব আরা বেগম গিনি।


উদ্বোধনের সময় তিনি বলেন, ‘নৌকা স্বাধীনতা এনে দিয়েছে। নৌকা দেশকে সমৃদ্ধির দিকে নিয়ে যাচ্ছে। নৌকা উন্নয়নের পথ দেখায়। দেশের উন্নয়নের ধারাবাহিকতা রক্ষায় আগামী নির্বাচনে আমি আপনাদের কাছে নৌকা মার্কায় ভোট চাই।’


দুই দিনব্যাপী এই নৌকা বাইচ প্রতিযোগিতার আয়োজন করেছে কামারজানী ও গিদারী ইউনিয়নের যুব সমাজ। প্রতিযোগিতায় গাইবান্ধা সদর, সুন্দরগঞ্জ, ফুলছড়ি উপজেলা ও জামালপুর এবং কুড়িগ্রামের নদী তীরবর্তী এলাকা থেকে ১১টি দল অংশ নেয়। প্রতিটি নৌকায় বৈঠা হাতে নেন ৩৫ থেকে ৪৫ জন মাঝি।


কামারজানীতে দীর্ঘদিন যাবত প্রতিবছর স্থানীয় যুবকদের উদ্যোগে একই স্থানে ঐতিহ্যবাহী এ নৌকা বাইচ অনুষ্ঠিত হয়ে আসছে বলে জানান আয়োজক কমিটির সাধারণ সম্পাদক ও স্থানীয় আওয়ামী লীগ নেতা মো. মহিউল ইসলাম।


আয়োজক কমিটির সভাপতি এটিএম সামসুল হুদা বাবলুর সভাপতিত্বে অনুষ্ঠিত আলোচনা সভায় অন্যান্যদের মধ্যে বক্তব্য দেন জেলা আওয়ামী লীগের সাংগঠনিক সম্পাদক মৃদুল মোস্তাফিজ ঝন্টু, সদর উপজেলা আওয়ামী লীগের সভাপতি মো. রেজাউল করিম রেজা, কামারজানী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. আবদুস ছালাম জাকির, গিদারী ইউনিয়ন পরিষদ চেয়ারম্যান মো. হারুনুর রশিদ ইদু প্রমুখ।


বিবার্তা/তোফায়েল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com