ভূরুঙ্গামারীতে ৯ কৃষককে আশ ছাড়ানোর মেশিন প্রদান
প্রকাশ : ১০ জুলাই ২০১৮, ১৪:৫৩
ভূরুঙ্গামারীতে ৯ কৃষককে আশ ছাড়ানোর মেশিন প্রদান
ভূরুঙ্গামারী (কুড়িগ্রাম) প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ভূরুঙ্গামারীতে নয়জন কৃষককে পাটের আশ ছাড়ানোর মেশিন “আশ কল” প্রদান করা হয়েছে। মঙ্গলবার ইউরোপিয় কমিশনের আর্থিক ও প্র্যাকটিক্যাল অ্যাকশন কারিগরি সহায়তায় আরডিআরএস তাদের এই মেশিনগুলো দেয়।


এ উপলক্ষে আরডিআরএস কার্যালয়ে আয়োজিত আলোচনা সভায় সভাপতিত্ব করেন উপজেলা নির্বাহী কর্মকর্তা মাগফুরুল হাসান আব্বাসী। অনুষ্ঠানে প্রধান অতিথি হিসাবে উপস্থিত ছিলেন কুড়িগ্রাম জেলার কৃষি সম্প্রসারণ বিভাগের উপপরিচালক ড. মোস্তাফিজুর রহমান প্রধান। বক্তব্য দেন উপজেলা কৃষি কর্মকর্তা মাসুদুর রহমান সরকার ও প্রাকটিক্যাল এ্যাকশনের রেজিওনাল ম্যানেজার নেহাল আজমত।


আলোচনা শেষে উপজেলার নয় জন এবং কুড়িগ্রামে দুই জন কৃষকের মাঝে প্রায় ১ লাখ ৮০ হাজার টাকা মূল্যের “আশকল” মাত্র ২০ হাজার টাকা জামানতের মাধ্যেমে প্রদান করা হয়। মেশিন প্রাপ্তরা হলেন- পাইকেরছড়া ইউনিয়নের মুক্তার আলী, মজিবর রহমান, আছর আলী, জাফর আলী, শাহিনুর আলম এবং আন্ধারীঝাড় ইউনিয়নের আব্দুল হামিদ, আজিমুদ্দিন, আব্দুল আলিম ও মাইদুল ইসলাম। এমেশিন দিয়ে পাটের আশ ছাড়ানো ছাড়াও ধান মাড়াই, ইট ভাঙ্গা সহ অন্যান্য কাজ করা যাবে। কৃষক এধরনের মেশিন পেয়ে তারা সকলেই খুশি।


বিবার্তা/আনোয়ারুল/কামরুল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com