নজরুল বিশ্ববিদ্যালয়ে ৭ শিক্ষককে অব্যহতি
প্রকাশ : ১৩ আগস্ট ২০১৭, ১৮:১৩
নজরুল বিশ্ববিদ্যালয়ে ৭ শিক্ষককে অব্যহতি
ত্রিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

জাতীয় কবি কাজী নজরুল ইসলাম বিশ্ববিদ্যালয়ের সাত শিক্ষককে ভর্তি পরীক্ষা প্রশ্ন প্রস্তুতে অবহেলার অভিযোগে ভর্তি পরীক্ষা কমিটি থেকে অব্যাহতি দেয়া হয়েছে। গত ৫ আগস্ট সাত শিক্ষককে অব্যাহতি প্রদান করেন বিশ্ববিদ্যালয় সিন্ডিকেট।


বিশ্ববিদ্যালয় এক বিশ্বস্থ সুত্রে জানা যায়, বিষয়টি যাতে মিডিয়াতে না আসে সে জন্য গোপনীয়তা রক্ষা করা হয়।


অব্যাহতি পাওয়া সাত শিক্ষক হলেন- ২০১৬-১৭ শিক্ষা বর্ষে ভর্তি পরীক্ষার ‘ক’ ইউনিটের ভর্তি পরীক্ষা কমিটির সভাপতি বাংলা বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক মাহবুব হোসেন, অধ্যাপক বিজয় ভূষণ দাস, ড. শাহাব উদ্দিন, ড. হাবিব উল মাওলা, জান্নাতুল ফেরদৌস এবং ইংরেজি বিভাগের অধ্যাপক মো. ইমদাদুল হুদা ও একই বিভাগের রায়হানা আক্তার।


সাত শিক্ষকের মধ্যে ড. মাহবুবুর রহমানকে ৪ বছর ও অন্যান্য শিক্ষকদেরকে তিন বছরের জন্য অব্যহতি দেয়া হয়েছে।


বিশ্ববিদ্যালয সূত্রে জানা যায়, ‘২০১৬-১৭ শিক্ষা বষের ভর্তি পরীক্ষায় প্রশ্নপত্র জালিয়াতি ও পূর্বের বছরের সাথে হুবহু মিল’ -এ ধরনের সংবাদ বিভিন্ন সামাজিক যোগাযোগ মাধ্যম ও গণমাধ্যমে প্রকাশিত হওয়ার প্রেক্ষিতে বিশ্ববিদ্যালয কর্তৃপক্ষ সাত সদস্য বিশিষ্ট একটি তদন্ত কমিটি গঠন করে করেন উপাচার্য প্রফেসর ড. মোহীত উল আলম। কমিটিতে ট্রেজারার প্রফেসর ড. এএমএম শামসুর রহমানকে আহ্বায়ক এবং রেজিস্ট্রার আমিনুল ইসলামকে সদস্য সচিব করা হয়।


তদন্ত কমিটির অন্য সদস্যরা ছিলেন, কলা অনুষদের ডিন প্রফেসর ড. মুশাররাত শবনব, প্রক্টর ড. জাহিদুল কবীর, অর্থনীতি বিভাগের সহকারী অধ্যাপক রেহনুমা ফেরদৌস, উপ-পরিচালক (জনসংযোগ) এসএম হাফিজুর রহমান ও আইন কর্মকর্তা মুহাম্মদ মাহবুবুর রহমান।


এ বিষয়ে বিশ্ববিদ্যালয়ের রেজিস্টার ও সিন্ডিকেটের সদস্য সচিব ড. হুমায়ুন কবীর জানান, বিশ্ববিদ্যালয়ের ৫৮তম সিন্ডিকেট সভায় তদন্ত কমিটির রিপোর্টে এদের যোগসাজশ প্রমাণিত হওয়ায় এ ব্যবস্থা নেয়া হয়েছে।


বিবার্তা/নোমান/যুথি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com