আগুন কেড়ে নিল বাসু-পূর্ণিমার সর্বস্ব
প্রকাশ : ২৩ মার্চ ২০১৯, ১৯:১০
আগুন কেড়ে নিল বাসু-পূর্ণিমার সর্বস্ব
যশোর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

শুক্রবার দিবাগত মধ্যরাতে বৈদ্যুতিক শর্ট-সার্কিট থেকে আগুন লেগে বাসু-পূর্ণিমার সর্বস্ব পুড়ে ছাই হয়ে যায়। যশোর সদর উপজেলার ফতেপুর গ্রামের বাসিন্দা বাসুদেব আইশ। বয়স সত্তর এর কাছাকাছি। দুই ছেলে আর দুই মেয়ের বাবা হলেও ছেলেরা তাকে দেখেনা। এক ছেলে ভারত থাকে। আর এক ছেলে থাকে নড়াইলে শ্বশুর বাড়িতে। ফলে বৃদ্ধ বয়সেও কষ্টের অন্ত নেই বাসুর। পানের বরজে কাজ করে যা পেতেন তাই দিয়ে কোন রকম স্ত্রীকে নিয়ে খেয়ে পরে চলছিল। কিন্তু কয়েকমাস আগে হঠাৎ স্ট্রোক করে পক্ষাঘাতে আক্রান্ত তিনি। বাসুর স্ত্রী পূর্ণিমা রাণী তিনিও শারীরিকভাবে অক্ষম। হাঁটেন খুড়িয়ে খুড়িয়ে। স্বামী পক্ষাঘাত হওয়ার পর পুরাতন বই খাতা কিনে কাগজের ঠোঙা বানিয়ে কোন রকম দিন এনে দিন খাচ্ছিলেন তারা।


শনিবার রাত ২টার পর বাড়ির পাশে থাকা বৈদ্যুতিক খুঁটিতে সৃষ্ট শর্ট-সার্কিটে আগুন ধরে যায় ঘরে। পুড়ে যায় ঘরে থাকা সর্বস্ব। জমির দলিল, ঠোঙা বানানোর উপকরণ বই-খাতা, ঘরে থাকা চালসহ সকল আসবাবপত্র পুড়ে যায়। তবে ভাগ্যক্রমে বেঁচে যান বাসু ও পূর্ণিমা। ঘটনার রাতে বাসু ও পূর্ণিমা বাড়িতে ছিলেন না। সপ্তাহ খানেক আগে তারা গিয়েছিলেন বড় মেয়ে শংকরীর বাড়িতে।


এলাকাবাসী জানান, বর্তমানে দরিদ্র এই পরিবারটির মাথা গোঁজার ঠাই নেই। রবিবার সকালে পুড়ে যাওয়া ঘর দেখতে যান স্থানীয় জনপ্রতিনিধি মেম্বর তবিবর রহমানসহ এলাকার গণ্যমান্য ব্যক্তিগণ। তবিবর রহমান বলেন, বাসু নিতান্তই একজন দরিদ্র ব্যক্তি। তার সর্বস্ব পুড়ে ছাই হয়ে গেছে। সে একেবারে নিঃস্ব হয়ে গেছে। আমি চেয়ারম্যানকে ও ইউনিয়নের নেতাদের জানিয়েছি। সাধ্যমত আমরা সহযোগিতা করার চেষ্টা করবো।


বিবার্তা/তুহিন/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com