উত্তরা আধুনিক হাসপাতালের নার্সদের মারধরের অভিযোগ
প্রকাশ : ২৫ জুন ২০১৯, ০৮:৩৬
উত্তরা আধুনিক হাসপাতালের নার্সদের মারধরের অভিযোগ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর উত্তরা আধুনিক মেডিকেল কলেজ হাসপাতালের ইমার্জেন্সি বিভাগে ভাংচুর ও স্টাফদের মারধর করার অভিযোগ উঠেছে। এতে বাংলাদেশ নার্স অ্যাসোসিয়েশনের উত্তরা শাখার স্ট্যান্ডিং কমিটির চেয়ারম্যান মোহাম্মদ মনিরুল ইসলাম আহত হন।


এ ঘটনার পর থেকে কর্মবিরতিতে আছেন সেখানকার কর্মরত নার্সরা। সোমবার রাতে এ ঘটনা ঘটে।


জানা যায়, ইমার্জেন্সির এক রোগীর জন্য ঘুমের ইনজেকশন সেডিল (sedil) লিখে দেন ডাক্তার। রোগীর সঙ্গে আসা এক আত্মীয় কাকরাইল ফার্মা থেকে ইনজেকশন আনতে গেলে দায়িত্বরত ব্যক্তি সেডিল না দিয়ে দেন এসিয়াম (easium)। যেটির গাঁয়ে মেয়াদোত্তীর্ণ কোনো তারিখ লেখা ছিল না।


এ কারণে নার্স মনিরুল ইনজেকশন পুশ না করে সেটি পাল্টিয়ে আনতে বলেন।


ইনজেকশনটি পাল্টিয়ে আনতে গেলে কাকরাইল ফার্মা থেকে কয়েকজন ব্যক্তি এসে মনিরুলের সঙ্গে খারাপ ব্যবহার করতে থাকেন এবং কেন ইনজেকশন ফেরত পাঠানো হলো তা জানতে চান। এক পর্যায়ে কাকরাইল ফার্মার লোকজন ইমার্জেন্সি বিভাগ ভাংচুর করেন এবং মনিরুলসহ কয়েকজনকে মারধর করেন। বর্তমানে মনিরুল চিকিৎসাধীন রয়েছেন।


উত্তরার আধুনিক হাসপাতালের সিনিয়র স্টাফ নার্স ফয়সাল বিবার্তাকে বলেন, এ ঘটনার পর থেকে আমরা দুই দফা দাবিতে কর্মবিরতিতে আছি। এগুলো হলো- কাকরাইল ফার্মা বন্ধ করতে হবে এবং ২৪ ঘণ্টার মধ্যে সঠিক তদন্ত করে সুষ্ঠু বিচার করতে হবে।


দাবি না মানলে মঙ্গলবার সকাল ১০টার দিকে নতুন কর্মসূচি ঘোষণা দেয়ারও কথা জানান তিনি।


কর্তব্যরত মেডিকেল অফিসার ড. জাকির বিবার্তাকে বলেন, মেয়াদোত্তীর্ণ ওষুধ ফেরত পাঠালে উত্তরা আধুনিক হাসপাতালের ফার্মেসি কাকরাইল ফার্মার ছেলে-পেলে এসে ইমার্জেন্সি বিভাগ ভাংচুর করে। পাশাপাশি নার্সদের মারধর করেন। এর প্রতিবাদে নার্স ও কর্মচারীরা সাময়িক কর্মবিরতি ডেকেছেন।


এ ব্যাপারে সুষ্ঠু তদন্ত হবে জানিয়ে তিনি বলেন, ইতোমধ্যে হাসপাতালের পরিচালক সাব্বির আহমেদ খান এসে সবার সঙ্গে কথা বলেছেন। মঙ্গলবার সকাল ১০টার সময় সবার সঙ্গে বসবেন। তদন্ত করে প্রয়োজনীয় ব্যবস্থা নেয়া হবে।


কাকরাইল ফার্মা কর্তৃপক্ষের সাথে যোগাযোগ করার চেষ্টা করা হলে তাদের সাথে কোনো যোগাযোগই করা সম্ভব হয়নি।


বিবার্তা/আকরাম/উজ্জ্বল/জাকিয়া

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

বি-৮, ইউরেকা হোমস, ২/এফ/১, 

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com