সমাজ সেবা অধিদফতরে লাঞ্ছনার শিকার নারী সমাজকর্মী
প্রকাশ : ২১ মে ২০১৯, ১৫:২০
সমাজ সেবা অধিদফতরে লাঞ্ছনার শিকার নারী সমাজকর্মী
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নারী সমাজকর্মী ও ‘হেল্প ফর ইউ’এর প্রতিষ্ঠাতা জান্নাতুল মাওয়া রুমা সমাজ সেবা অধিদফতরে শারীরিক লাঞ্ছনার শিকার হয়েছেন বলে অভিযোগ করেছেন।


মঙ্গলবার জাতীয় প্রেসক্লাবে এক সংবাদ সম্মেলনে তিনি এ অভিযোগ করেন।


অভিযোগে তিনি বলেন, আমি ২০০৭ সাল থেকে সেবী সংগঠন ‘হেল্প ফর ইউ’ নামক সংস্থার কাজে সমাজকল্যাণ অধিদফতরে যাওয়া-আসা করি। ২০১৩ সালে ১০ জানুয়ারিতে আমার সংগঠনের কাজে সমাজ সেবা কার্যালয় গেলে অফিস সহকারী শামীম আমার কাছে মোটা অঙ্কের টাকা দাবি করে। আমি ওই ঘুষের টাকা দিতে অস্বীকার করলে শামীম আমাকে শারীরিকভাবে নির্যাতন করে।


রুমা বলেন, ২০১৫/১৬ অর্থ বছরে আমার সংগঠনের নামে অনুদানের টাকা শামীম আত্মসাৎ করে। এ বিষয়ে অধিদফতরে লিখিত অভিযোগ দিয়েও আমি কোনো বিচার পায়নি। উল্টো শামীম আমার সংগঠনের অফিস ও আমার বাসায় সন্ত্রাসী পাঠিয়ে প্রাণনাশের হুমকি দেয়।


‘হেল্প ফর ইউ’এর প্রতিষ্ঠাতা বলেন, আমি বাধ্য হয়ে শেরেবাংলা নগর থানায় নিরাপত্তা চেয়ে সাধারণ ডায়েরি করেছি। কিন্তু এতেও কোনো আশানুরূপ ফলাফল পায়নি। উল্টো শামীম আমার নামে মিথ্যা মামলা করেন। ওই মামলায় আদালতে মিথ্যা প্রমাণিত হলে আমি বেকসুর খালাস পাই।


তিনি বলেন, তখন আমি শামীমের নামে সমাজসেবা অধিদফতরে লিখিত অভিযোগ দেই। কিন্তু তাতেও কোনো বিচার পায়নি। ফলে চলতি বছর ১৭ জানুয়ারিতে বাংলাদেশ প্রেস কাউন্সিলের চেয়ারম্যান বরাবর শামীমের বিরুদ্ধে একটি লিখিত অভিযোগ করি। অভিযোগের পরিপ্রেক্ষিতে ২৪ এপ্রিল সমাজসেবা অধিদফতরের উপ-পরিচালক মো. রেজাউল ইসলাম বিষয়টি মীমাংসা করতে আমাদের ডাকেন। আমার অভিযোগ শুনানির পর বের হয়ে আসার সময় শামীম আমার ওড়না ধরে টানা হেঁচড়া করে নির্যাতন করে। তখন ওই কর্মকর্তা (রেজাউল ইসলাম) দেখেও না দেখার ভান করেন।


অধিদফতরে আমি আর কোনো বিচার পাব না বলে শেরেবাংলা নগর থানা নারী নির্যাতন মামলা করি।


পরে সমাজ সেবা অধিদফতরের শামীমের নামে ওই অফিস সহকারী ফোন করে জান্নাতুল মাওয় রুমাকে নানা ভাবে হুমকি দিয়ে আসছে।


এ বিষয়ে সমাজসেবা অধিদফতরের অফিস সহকারী শামীমের সঙ্গে যোগাযোগ করার চেষ্টা করা হলেও তার মুটোফোন বন্ধ পাওয়া যায়।


বিবার্তা/আকরাম/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com