ফণিতে তেমন ক্ষয়ক্ষতি হয়নি: ত্রাণ প্রতিমন্ত্রী
প্রকাশ : ১০ মে ২০১৯, ১৫:৪৬
ফণিতে তেমন ক্ষয়ক্ষতি হয়নি: ত্রাণ প্রতিমন্ত্রী
সাভার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সরকার সজাগ থাকায় এবার ঘূর্ণিঝড় ফণির আঘাতে দেশে তেমন কোনো ক্ষয়ক্ষতি হয়নি বলে দাবি করেছেন দুর্যোগ ব্যবস্থাপনা ও ত্রাণ প্রতিমন্ত্রী ডা. এনামুর রহমান।


শুক্রবার দুপুরে তিনি ঢাকার ধামরাইয়ের বড়দাইল এলাকার মর্নিং স্টার ইন্টারন্যাশনাল স্কুলে বার্ষিক ক্রীড়া প্রতিযোগিতায় বিজয়ী শিক্ষার্থীদের মাঝে পুরস্কার বিতরণ অনুষ্ঠানে এ দাবি করেন তিনি।


ডা. এনামুর রহমান বলেন, এবার ঘূর্ণিঝড়ে ১৬ লাখ ৪০ হাজার চার’শ ১৭ জনকে সাইক্লোন সেন্টারে আশ্রয় দেয়া হয়েছিলো এবং সেখানে পর্যাপ্ত পরিমাণ খাবার নিরাপত্তা চিকিৎসা ব্যবস্থা ছিল। দুর্যোগ মোকাবেলায় আমরা প্রস্তুত ছিলাম।


তিনি বলেন. এবার ঘূর্ণিঝড়ে ৬৩ হাজার জমি পানিতে প্লাবিত হয়েছে। ১৮’শ চার হেক্টর জমির ফসল নষ্ট হয়েছে। যেসব ঘরবাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে সেগুলো মোকাবেলা করার জন্য চার হাজার বান্ডিল টিন ১ কোটি ২০ লাখ নগদ টাকা সহায়তা দেয়া হয়েছে। কৃষকের ফসলের ক্ষতিপূরণ দেয়ার জন্য কৃষি বিভাগকে নির্দেশ দেয়া হয়েছে। বাধ নির্মাণের জন্য সরকারের কাছে দুই’শ ৫১ কোটি টাকা চাওয়া হয়েছে।


পুরস্কার বিতরণী অনুষ্ঠানে উপস্থিত ঢাকা ২০ আসনের সংসদ সদস্য বেনজীর আহমেদ, ধামরাই উপজেলা পরিষদের ভাইস চেয়ারম্যান সিরাজুল ইসলামসহ আরো অনেকে।


বিবার্তা/শরীফুল/আকবর

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com