আন্দোলনরত শিক্ষার্থীকে চাপা দিয়ে চলে গেলো পিকআপ
প্রকাশ : ০১ আগস্ট ২০১৮, ১৫:৪৭
আন্দোলনরত শিক্ষার্থীকে চাপা দিয়ে চলে গেলো পিকআপ
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানীর অন্যান্য জায়গার মতো শনির আখড়ায়ও বুধবার আন্দোলনে নামে শিক্ষার্থীরা। তারা বিভিন্ন বাস আটকে চালকদের লাইসেন্স দেখছিল। যেসব চালকের লাইসেন্স নেই তাদের গাড়ি সাইড করে রাখতে বলছিল। এসময় রাস্তা ফাঁকা পেয়ে উল্টোপথ দিয়ে একটি পিকআপ দ্রুত গতিতে চলে আসে। শিক্ষার্থীরা সেটিকে আটকানোর চেষ্টা করে। পিকআপ চালক গাড়ি না থামিয়ে গতি আরো বাড়িয়ে দেয় এবং এক শিক্ষার্থীকে চাপা দিয়ে চলে যায়।


পুলিশের যাত্রাবাড়ী জোনের এসি ইফতেখায়রুল ইসলাম একথা নিশ্চিত করেছেন।


পুলিশ জানিয়েছে, যাত্রাবাড়ী শনির আখরায় শিক্ষার্থীদের আন্দোলন চলাকালে রাস্তা ফাঁকা পেয়ে উল্টোপথে একটি পিকআপ দ্রুত গতিতে যাওয়ার চেষ্টা করছিল। এসময় এক আন্দোলনকারী শিক্ষার্থীকে পিকআপটি ধাক্কা দিয়ে পালিয়ে যায়। ওই শিক্ষার্থীকে গুরুতর আহত অবস্থায় উদ্ধার করা হয়। কিন্তু কোন হাসপাতালে নেয়া হয়েছে এটা এখনও জানা যায়নি।’



পুলিশের যাত্রাবাড়ী জোনের এসি ইফতেখায়রুল ইসলাম বলেন, ‘আমরা এরকম একটি ঘটনা শুনেছি। পিকআপের নম্বরটি সংগ্রহ করা হয়েছে। আমরা বিষয়টি খতিয়ে দেখছি।’


শনির আখড়ার ডিউটি অফিসার নাজনীন আকতার বলেন, ‘আমার এমন একটি ঘটনা শুনেছি। তবে ছেলেটিকে কোনও হাসপাতালে নেয়া হয়েছে তা জানা নেই।’


পিকআপ চাপা দেয়ার ঘটনার ভিডিওটি ফেসবুক থেকে সংগ্রহ করা হয়েছে। এরই মধ্যে ভিডিওটি ফেসবুকে ভাইরাল হয়ে গেছে।


এ ঘটনার ভিডিও ধারণ করেছেন মুকুল হোসেন নামে একজন। তিনি বলেন, আমি ওই পথ দিয়ে অফিস যাচ্ছিলাম। পথে শিক্ষার্থীদের অবরোধ দেখে ভিডিও করছিলাম। এর মধ্যেই এই মর্মান্তিক ঘটনা ঘটেছে।



এদিকে আজ বুধবার সকাল থেকে রাজধানীর বিভিন্ন সড়কে অবস্থান নেয় স্কুল-কলেজের শিক্ষার্থীরা। শাহবাগে শিক্ষার্থীদের আন্দোলনে একাত্মতা প্রকাশ করেছে ঢাকা বিশ্ববিদ্যালয়, ঢাকা মেডিকেল কলেজ ও বারডেম মেডিকেল কলেজের শিক্ষার্থীরা।


যাত্রাবাড়ী থেকে শুরু করে রামপুরা, বনশ্রী, ধানমন্ডি, উত্তরা এলাকাতেও সড়ক অবরোধ করে তারা। এর মধ্যে রাজধানীর সায়েন্স ল্যাব এলাকায় মিরপুর রোডে অবস্থান নেয় ঢাকা কলেজ, সিটি কলেজ, বীরশ্রেষ্ঠ নূর মোহাম্মদ রাইফেলস কলেজ, কাজী নজরুল ইসলাম কলেজ, শেখ বোরহান উদ্দীন কলেজ, হোসেন শহীদ সোহরাওয়ার্দী কলেজ, ধানমন্ডি আইডিয়াল কলেজ, তিতুমীর কলেজ, মোহাম্মদপুর সরকারি কলেজের শিক্ষার্থীরা।


দেখুন ভিডিওতে




উল্লেখ্য, গত ২৯ জুলাই রাজধানীর বিমানবন্দর সড়কে জাবালে নূর পরিবহনের দুই বাসের রেষারেষিতে মৃত্যু হয় শহীদ রমিজউদ্দিন ক্যান্টনমেন্ট কলেজের দুই শিক্ষার্থী দিয়া আক্তার মীম ও আব্দুল করিমের। এরপর থেকেই রাজধানীর বিভিন্ন স্কুল-কলেজের শিক্ষার্থীরা এই হত্যার বিচার ও নিরাপদ সড়কের দাবিতে আন্দোলন করে আসছে। আজ চতুর্থ দিনের মতো তারা রাস্তায় নেমেছে।


বিবার্তা/শারমিন/শাহনাজ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com