‘সড়ক দুর্ঘটনায় অকাল মৃত্যু মেনে নেয়া যায় না’
প্রকাশ : ৩১ জুলাই ২০১৮, ০৩:১০
‘সড়ক দুর্ঘটনায় অকাল মৃত্যু মেনে নেয়া যায় না’
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

রাজধানী ঢাকার বিমানবন্দর সড়কে গত রবিবার মর্মান্তিক সড়ক দুর্ঘটনায় দুই শিক্ষার্থীর মৃত্যুতে গভীর দুঃখপ্রকাশ করেছেন তথ্য ও যোগাযোগ প্রযুক্তি প্রতিমন্ত্রী ‍জুনাইদ আহমেদ পলক। গতকাল সোমবার ফেইসবুকে একটি স্ট্যাটাসের মাধ্যমে তিনি এ তথ্য জানান।


তিনি ফেইসবুকে লেখেন, গত সপ্তাহে রাজশাহীর গোদাগাড়িতে সড়ক দুর্ঘটনায় আমার ভাতিজি কেয়া, তার দুই শিশুসন্তান, গৃহ পরিচারিকা এবং গাড়িচালক একইসঙ্গে নিহত হয়। স্বজন হারানোর ব্যাথা যে কি নিদারুণ কষ্টের তা আমি বেশ উপলব্ধি করতে পারি৷ বিশেষ করে এই ধরণের অকাল মৃত্যু মেনে নেয়া যায় না। মহান আল্লাহ তাদের পরিবারকে এই শোক সহ্য করার শক্তি দিন।


ঘাতক বাস চালককে ইতিমধ্যে আটক করা হয়েছে। দ্বোষী ব্যক্তিদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা গ্রহণ করা হবে।


প্রধানমন্ত্রী শেখ হাসিনার সরকার ন্যায়বিচার প্রতিষ্ঠায় সর্বদাই সচেষ্ট। পাশাপাশি দুর্ঘটনা প্রতিরোধেও সরকার কাজ করে যাচ্ছে। কিছুদিন আগে মন্ত্রিসভায় বৈঠকে সড়ক দুর্ঘটনা প্রতিরোধে ৬টি কার্যকরী নির্দেশনা দিয়েছেন প্রধানমন্ত্রী শেখ হাসিনা।


চালক ও তার সহকারীদের নিয়মিত প্রশিক্ষণের ব্যবস্থা করা, দূরপাল্লার যাত্রায় একজন চালককে যেন ৫ ঘণ্টার বেশি একটানা গাড়ি না চালাতে হয় সেজন্য বিকল্প চালক রাখা, নির্দিষ্ট দূরত্ব পরপর সড়কের পাশে সার্ভিস সেন্টার বা বিশ্রামাগার তৈরি করা, অনিয়ম তান্ত্রিক রাস্তা পারাপার বন্ধ, সিগন্যাল মেনে চলা এবং চালক ও যাত্রীদের সিট বেল্ট বাধা। সড়ক দুর্ঘটনার ঝুঁকি কমাতে এই নির্দেশনা দেন প্রধানমন্ত্রী।


বিবার্তা/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com