নীলক্ষেতে সংঘর্ষ: আটকে পড়া ঢাবি ছাত্র উদ্ধার
প্রকাশ : ২০ জুলাই ২০১৮, ০১:৩২
নীলক্ষেতে সংঘর্ষ: আটকে পড়া ঢাবি ছাত্র উদ্ধার
ঢাবি প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বই কেনাকে কেন্দ্র করে রাজধানীর নীলক্ষেতে ঢাকা বিশ্ববিদ্যালয়ের (ঢাবি) শিক্ষার্থীদের সঙ্গে বই দোকানিদের সংঘর্ষের ঘটনা ঘটেছে। এসময় বই মার্কেটে আটকে পড়া বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাফায়েতকে উদ্ধার করেছে পুলিশ।


গতকাল বৃহস্পতিবার রাত সাড়ে ১০টার দিকে তাকে উদ্ধার করা হয় বলে নিশ্চিত করেছেন বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক গোলাম রব্বানী।


খোঁজ নিয়ে জানা যায়, এদিন রাত সাড়ে ৮টার দিকে ঢাকা বিশ্ববিদ্যালয়ের ছাত্র সাফায়েত নীলক্ষেতের বইয়ের মার্কেটে বই কিনতে যান। ওই সময় বইয়ের দাম নিয়ে দোকানদার ও তার মধ্যে বাকবিতণ্ডা হয়। একপর্যায়ে বই না নিয়ে ফেরত আসার সময় দোকানদার তার উদ্দেশে বাজে মন্তব্য করেন। ওই ছাত্র ক্যাম্পাসে গিয়ে বন্ধুদের ডেকে নিয়ে আসেন ও দোকানদারের সঙ্গে পুনরায় বাকবিতণ্ডায় জড়ান। পরে দুই পক্ষের মধ্যে ধাওয়া-পাল্টা ধাওয়ার ঘটনা ঘটে। এসময় ৫ জন শিক্ষার্থী ও একজন দোকানী আহত হয়েছে বলে জানা যায়।



আর এ ঘটনার সময় সাফায়াতকে আটকে ফেলে দোকানিরা। আর এ আটকের খবর শিক্ষার্থীদের মারধর করে আটকে রাখার খবর ছড়িয়ে পড়লে বিভিন্ন হলের শতাধিক ছাত্র নীলক্ষেতের বইয়ের মার্কেটের দিকে এগিয়ে আসেন। তারা নীলক্ষেত মোড়ে পৌঁছালে পুলিশ ও ছাত্রলীগ নেতারা ব্যবস্থা নেওয়ার আশ্বাস দিয়ে তাদের সেখানে আটকে দেন।


ওই সময় উত্তপ্ত পরিস্থিতির মধ্যে সাফায়াত ঘটনাস্থল থেকে সরে মার্কেটের ভিতরে একটি মসজিদে আশ্রয় নেন। পরে মোবাইলে সাফায়াতের অবস্থান জেনে পুলিশ ও ছাত্রলীগ নেতারা গিয়ে মার্কেটের মসজিদ থেকে তাকে বের করে আনেন।


এ ঘটনায় শিক্ষার্থীদের মারধর করে আটকে রাখা দোকানিদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার দাবি জানিয়েছেন ঢাবির সাধারণ শিক্ষার্থী ও ছাত্রলীগ নেতারা।


ঘটনার বিষয়ে ঢাকা বিশ্ববিদ্যালয়ের প্রক্টর অধ্যাপক এ কে এম গোলাম রাব্বানী বলেন, আমি এ বিষয়ে অবগত হয়েছি। শুক্রবার সকালে নিউ মার্কেট থানার সহকারী কমিশনার সাজ্জাদকে নিয়ে নীলক্ষেত মার্কেট মালিক সমিতির নেতাদের সঙ্গে আমরা বসব। সেখানে দোষীদের বিরুদ্ধে ব্যবস্থা নেয়ার জন্য বলা হবে।


বিবার্তা/রাসেল/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

৪৬, কাজী নজরুল ইসলাম এভিনিউ

কারওয়ান বাজার (৬ষ্ঠ তলা), ঢাকা-১২১৫

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com