বিমানবন্দরে চলছে মশা নিধন কর্মসূচি
প্রকাশ : ০২ আগস্ট ২০১৯, ০৮:৫৬
বিমানবন্দরে চলছে মশা নিধন কর্মসূচি
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ডেঙ্গু প্রতিরোধে হজরত শাহজালাল (রহ.) আন্তর্জাতিক বিমানবন্দরে চলছে মশা নিধন কর্মসূচি। বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মহিবুল হকের নির্দেশে এ মশা নিধন কর্মসূচি চলছে।


জানা গেছে, বৃহস্পতিবার (১ আগস্ট) হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরে মশক নিধন কার্যক্রম শুরু হয়। এদিন দেখতে সরেজমিন যাওয়ার কথা ছিল বেসামরিক বিমান পরিবহন ও পর্যটন মন্ত্রণালয়ের সচিব মুহিবুল হকের। তবে অসুস্থতাজনিত কারণে শেষ পর্যন্ত তিনি যেতে পারেননি।


সকাল-বিকাল পালাক্রমে দিনে দুইবার বিমানবন্দর এলাকায় মশার ওষুধ দেয়া হচ্ছে বলে নিশ্চিত করেন হযরত শাহজালাল আন্তর্জাতিক বিমানবন্দরের পরিচালক গ্রুপ ক্যাপ্টেন আবু সাঈদ মেহবুব খান।


তিনি বলেন, রাজধানীর অন্য স্থানের তুলনায় শাহজালালে মশার উপদ্রব তুলনামূলক কম। প্রকৃতপক্ষে বিমানবন্দরের অভ্যন্তরে মশার প্রজনন স্থান কম। এ এলাকায় ময়লা-আবর্জনা, ডোবা এবং জমে থাকা পানি কম থাকায় মশার বংশবিস্তার কম হয়। মূলত মশার প্রজনন ঘটে বিমানবন্দরের বাইরে। আর বাইরের মশা বিমানবন্দরের এসে উৎপাত করে। তবে এটি কোনোভাবেই তীব্রতর নয়।


গ্রুপ ক্যাপ্টেন আবু সাঈদ মেহবুব খান জানান, বিমানবন্দরে মশার উপদ্রব কমাতে সিটি করপোরেশনকে সঙ্গে নিয়ে কাজ করছে বেসামরিক বিমান চলাচল কর্তৃপক্ষ (বেবিচক)। এ এলাকায় প্রতিদিন মশা নিধনে ওষুধ ছিটানো হচ্ছে। যার কারণে বিমানবন্দরে মশার উপদ্রব অতীতের যে কোনো সময়ের তুলনায় এখন অনেক কম।


বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com