ঢামেকে আরো এক ডেঙ্গু রোগীর মৃত্যু
প্রকাশ : ২৯ জুলাই ২০১৯, ২১:৪৩
ঢামেকে আরো এক ডেঙ্গু রোগীর মৃত্যু
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে (ঢামেক) রিতা আক্তার (২৮) নামে আরো এক ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে।


ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালের নিরাপত্তার দায়িত্বে থাকা এএসআই আবদুল খান বিষয়টি নিশ্চিত করেছেন।


রিতা গাজীপুরের একটি গার্মেন্টে কাজ করতেন। গ্রামের বাড়ি ময়মনসিংহের ত্রিশালে বলে জানিয়েছেন তার স্বজনরা।


সোমবার রাতে তিনি ঢামেকে চিকিৎসাধীন অবস্থায় তিনি মারা যান। এ নিয়ে হাসপাতালটিতে সাতজন ডেঙ্গু আক্রান্ত রোগীর মৃত্যু হয়েছে।


রোগীর স্বজন হাফিজুর রহমান বলেন, আমার কথা হচ্ছে ডেঙ্গু রোগীর সংখ্যা জেনে দুই মেয়রের লাভ কী? আপনারা এডিস মশা নিয়ন্ত্রণের জন্য কাজ করেন। রোগীর সংখ্যা কত, হাসপাতালে কত-ইত্যাদি দেখার দরকার কী? এজন্য রোগী চিকিৎসা নিচ্ছে, দেখার জন্য স্বাস্থ্য মন্ত্রণালয় আছে। তারা দেখছে। আপনারা কথা না বলে ডেঙ্গু মশা নিয়ন্ত্রণ করুন, অনুরোধ করছি।


হাসপাতাল সূত্র জানায়, ডেঙ্গুজ্বরে আক্রান্ত হয়ে ওই নারী ২৬ জুলাই কুর্মিটোলা হাসপাতালে ভর্তি হন। পরে তাকে ২৭ তারিখে ঢামেকে রেফার করা হয়।


স্বাস্থ্য অধিদফতরের তথ্য অনুযায়ী, বছরের শুরু থেকে সোমবার পর্যন্ত হাসপাতালে ভর্তি হয়েছে ১৩ হাজার ৬৩৭ জন ডেঙ্গু রোগী। বর্তমানে হাসপাতালে ভর্তি আছেন তিন হাজার ৮৪৭ জন। এ সময়ের মধ্যে হাসপাতাল থেকে নয় হাজার ৭৮২ জন ছাড়পত্র পেয়েছেন বলে জানাচ্ছে স্বাস্থ্য অধিদফতর।


গত ২৪ ঘণ্টায় শুধু ঢাকার সরকারি-বেসরকারি হাসপাতালগুলোতেই ভর্তি হয়েছে ৮৫৬ জন ডেঙ্গু রোগী। সবচেয়ে বেশি ১২৫ জন ভর্তি হয়েছে ঢাকা মেডিকেল কলেজ হাসপাতালে।


এছাড়া রাজধানীর বেসরকারি হাসপাতাল ও ক্লিনিকগুলোতে আরো ২৬৫ জন ডেঙ্গু রোগী গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছে বলে জানিয়েছে স্বাস্থ্য অধিদফতর।


বিবার্তা/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com