ভেজাল খাদ্য পারমাণবিক বোমার চেয়েও ভয়ঙ্কর
প্রকাশ : ১৯ জুলাই ২০১৯, ১৪:৪৯
ভেজাল খাদ্য পারমাণবিক বোমার চেয়েও ভয়ঙ্কর
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

নিরাপদ খাদ্যের দাবিতে জাতীয় প্রেসক্লাবের সামনে মানববন্ধন অনুষ্ঠিত হয়েছে। এতে বক্তারা বলেন, উৎপাদনের জায়গা থেকে শুরু করে খাবার টেবিল পর্যন্ত খাদ্য নিরাপদভাবে সরবরাহ করতে হবে।


তারা বলেন, খাদ্যে ভেজাল পারমাণবিক বোমার চেয়েও ভয়ঙ্কর। পৃথিবীর সব দেশে ভেজালমুক্ত খাদ্য পাওয়া গেলেও একমাত্র বাংলাদেশে ভেজাল খাদ্য ও ভেজাল পণ্যের মহোৎসব চলছে।


শুক্রবার (১৯ জুলাই) জাতীয় প্রেসক্লাবের সামনে ‘নিরাপদ খাদ্য চাই’ নামের একটি সংগঠনের মানববন্ধন কর্মসূচিতে বক্তারা এ দাবি করেন।


তারা বলেন, নিরাপদ খাদ্য নিশ্চিতে সামাজিক আন্দোলন গড়ে তুলতে হবে। মানুষের সাংবিধানিক অধিকার নিশ্চিত করতেই নিরাপদ খাদ্য আইন, ২০১৩ প্রণয়ন করা হয়েছে। উন্নত বিশ্বের আদলে এ আইনের আওতায় সারা দেশে ১৮টি মন্ত্রণালয় একযোগে কাজ করছে। ভেজালকারীদের বিরুদ্ধে প্রাথমিকভাবে সচেতনতা তৈরি করে পরবর্তী সময়ে আইন প্রয়োগ করা হবে।


সংগঠনের সভাপতি ডা. এম. এ জাহেরের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক আবদুর রহিম বাচ্চুর সঞ্চালনায় সংহতি প্রকাশ করে বক্তব্য রাখেন- বাংলাদেশ জাতীয় মানবাধিকার সমিতির চেয়ারম্যান মো. মঞ্জুর হোসেন ঈসা, প্রফেসর মজিবুর রহমান, প্রফেসর আলী আব্বাস খোরশেদ, ইঞ্জিনিয়ার আনোয়ার হোসেন, ইঞ্জিনিয়ার আলাউদ্দিন আজাদ, মো. ইসমাইল ভূঁইয়া প্রমুখ।


এ সময় শিশুরা বিভিন্ন প্লাকার্ড নিয়ে মানববন্ধন কর্মসূচিতে অংশগ্রহণ করে।



বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com