সদরঘাটে ভবন ধস, বাবা ছেলে নিখোঁজ
প্রকাশ : ১৭ জুলাই ২০১৯, ১৯:০৬
সদরঘাটে ভবন ধস, বাবা ছেলে নিখোঁজ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর সদরঘাটের পাটুয়াটুলীতে তিনতলা একটি পুরনো ভবন ধসে পড়েছে। এতে ভবনের ভেতরে বাবা ও ছেলে আটকা পড়েছে বলে আশঙ্কা করছেন স্থানীয়রা।


বুধবার (১৭ জুলাই) দুপুর দেড়টার দিকে সদরঘাটের কাছে সুমনা হাসপাতালের পাশের ছয় নম্বর লেইনের ওই ভবনটি ধসে পড়ে।খবর পেয়েই সেখানে উদ্ধার কার্যক্রম শুরু করে ফায়ার সার্ভিস।


স্থানীয় ব্যবসায়ী সোবহান বলেন, তিনতলা এই ভবনটি ভোরের দিকে ধসে পড়েছে। দুপুরে বিষয়টি নিশ্চিত হওয়ার পর ফায়ার সার্ভিসকে খবর দিয়েছি। এরপর ফায়ার সার্ভিস-কর্মীরা উদ্ধার কাজ চালাচ্ছেন।’


এই ব্যবসায়ী আরো জানান, মঙ্গলবার রাতে ফলের দোকান বন্ধ করার পর সকাল থেকে দোকান বন্ধ ও মোবাইলও বন্ধ। ভবনটি এমনি ঝুঁকিপূর্ণ, তার মধ্যে কয়েকদিনের বৃষ্টিতে আরো খারাপ অবস্থা ছিল। যে পাশের রুমটি ধসে পড়েছে, সেখানে সদরঘাটের ফল ব্যবসায়ী জাহেদ আলী ও তার ছেলে থাকতেন।


কোতোয়ালি থানার ওসি শাহেদুর রহমান বলেন, আমরা শুনেছি সেখানে কয়েকজন আটকা পড়েছে। তবে তা কতটুকু সত্য, সে ব্যাপারে নিশ্চিত হওয়া যায়নি। ফায়ার ব্রিগেড কাজ করছে।


ফায়ার সার্ভিস অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মকর্তা মোহাম্মদ আলী বলেন, ধসেপড়া ভবনটি দীর্ঘদিনের পুরনো হওয়ায় উদ্ধার কাজে ঝুঁকি রয়েছে। ফায়ার সার্ভিস ভারী যন্ত্রপাতি নিয়ে সেখানে উদ্ধার কাজ চালাচ্ছে।’


তিনি বলেন, ভবনের একটি রুমের ছাদ ধসে পড়েছে। উদ্ধারের সময় আরেকটি দেয়াল ধসে পড়ে। এছাড়া ভবনটির আশপাশে কোনোজায়গায় নেই, ভবনে যাওয়ার রাস্তাও খুব সরু। ফলে উদ্ধার চালাতে খুবই বেগ পেতে হচ্ছে। ভবনের নিচে কেউ আটকা পড়েছে কিনা, তার সন্ধানে কাজ চলছে।


তিনি আরো বলেন, আমরা ঝুঁকি-পূর্ণভাবে উদ্ধার অভিযান চালাচ্ছি। একটি আলমারি ছিল, সেটা উদ্ধারের সময় ওপর থেকে পড়েছে। সেটা সরানোর চেষ্টা করা হচ্ছে। আমরা এখনও নিশ্চিত নই, এখানে কেউ চাপা পড়েছেন কিনা। তবে, লোক মুখে শুনেছি দুই জন নিখোঁজ আছেন। জানতে পেরেছি, আজ দুপুরে এটা ধসে পড়েছে।’ তবে, গতকাল রাতে ধসে পড়েছে বলেই তার ধারণা।


বিবার্তা/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com