পুরান ঢাকায় রিকশা চালকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ
প্রকাশ : ২৪ মার্চ ২০২০, ২২:৫২
পুরান ঢাকায় রিকশা চালকদের মাঝে খাদ্যসামগ্রী বিতরণ
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর পুরান ঢাকায় রিকশা চালকদের মাঝে খাদ্যসামগ্রী ও করোনাভাইরাস প্রতিরোধের জন্য মাস্ক, হিক্সসল ও সাবান বিতরণ করা হয়েছে।


মঙ্গলবার (২৪ মার্চ) রাতে লালবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান জামালের উদ্যোগে এ কর্মসূচি পালন করা হয়। বাংলাদেশ ছাত্রলীগের সাংগঠনিক সম্পাদক সাদ বিন কাদের চৌধুরী বিবার্তাকে এ তথ্য জানিয়েছেন।



তিনি জানান, দেশে করোনাভাইরাস থেকে রক্ষা এবং পরিষ্কার পরিছন্নতার উপলক্ষে পুরান ঢাকার লালবাগ থানার বিভিন্ন এলাকায় লালবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান জামালের উদ্যোগে রিকশা চালকদের মাঝে খাদ্যসামগ্রী, মাস্ক, হিক্সসল ও সাবান বিতরণ করা হয়। এ সময় জনপ্রতি রিকশা চালককে পাঁচ কেজি চাল, আধা কেজি ডাল, একটি মাস্ক, একটি হিক্সসল ও একটি তিব্বত বল সাবান দেয়া হয়। এছাড়াও করোনাভাইরাস সম্পর্কে তাদের সচেতন থাকার জন্য বলা হয়েছে।



তিনি আরো জানান, কোনো জনসমাগম করে এ কর্মসূচি পালন করা হয়নি। দিনের বেলা জনসমগম হয়ে যাবে এই চিন্তা করে রাতে রাস্তায় রাস্তায় হেঁটে রিকশা চালকের হাতে পাঁচ কেজি চাল, আধা কেজি ডাল, একটি মাস্ক, একটি হিক্সসল ও একটি তিব্বত বল সাবান তুলে দেয়া হয়।



ছাত্রলীগের এই নেতা বলেন, এই দুর্যোগের সময়ে সুস্থ থাকা এবং ক্ষুধার জ্বালা নিবারণ দুটিই জরুরি। প্রাথমিকভাবে ৬০০ জনের জন্য ব্যবস্থা করা হয়েছে। পরিবারগুলা ভালো থাকুক। আমাদের এই ক্ষুদ্র প্রচেষ্টা অব্যাহত থাকবে।



লালবাগ থানা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক মতিউর রহমান জামাল বিবার্তাকে বলেন, এই ধরনের কাজ করতে আমার ভাল লাগে। এই বিপদের সময় রিকশা চালক ও দিনমজুর ভাইদের জন্য প্রয়োজনে সব খালি করে দিব। এছাড়াও সমাজের বিত্তবানরা যার যার সামর্থ্যানুযায়ী এই দুর্যোগের সময় এগিয়ে আসার আহ্বান জানান তিনি।


বিবার্তা/খলিল/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com