যাত্রাবাড়ীতে পেঁয়াজের আড়তে অভিযান, সাড়ে ২২ লাখ টাকা জরিমানা
প্রকাশ : ২১ মার্চ ২০২০, ১৪:০৪
যাত্রাবাড়ীতে পেঁয়াজের আড়তে অভিযান, সাড়ে ২২ লাখ টাকা জরিমানা
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

রাজধানীর যাত্রাবাড়ীতে পেঁয়াজের আড়তে অভিযান চালিয়েছেন র‌্যাবের ভ্রাম্যমাণ আদালত। এসময় ১৪ প্রতিষ্ঠানকে ২২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়।করোনা পরিস্থিতির সুযোগে কিছু অসাধু ব্যবসায়ী পেঁয়াজ ও আলু মজুত করে বেশি দামে বিক্রি করায় তাদের এ জরিমানা করা হয়।


শনিবার (২১ মার্চ) সকাল ৬টায় র‍্যাবের নির্বাহী ম্যাজিস্ট্রেট সারোয়ার আলমের নেতৃত্বে এ অভিযান শুরু হয়।


সারোয়ার আলম বলেন, কিছু অসাধু ব্যবসায়ী পেঁয়াজ ও আলু মজুত করে বেশি দামে বিক্রি করছেন এমন অভিযোগ পেয়ে যাত্রাবাড়ীর পেঁয়াজের আড়তে অভিযান চালানো হয়। আমরা আড়তে প্রবেশ করার পর ৬৫ টাকা কেজির পেঁয়াজ ৪০ টাকা হয়ে যায়। আলুর আড়তে পাল্লা বিক্রি হচ্ছিল ১১০ টাকা। র‍্যাব ঢোকার সঙ্গে সঙ্গে হয়ে গেছে ৭০ টাকা। আড়তগুলোতে অভিযান চলছে। অভিযান শেষে এ বিষয়ে বিস্তারিত জানানো হবে।


তিনি বলেন, দেখা গেছে পাইকারি বাজারে গত বুধ ও বৃহস্পতিবার (১৮ ও ১৯ মার্চ) প্রতি কেজি পেঁয়াজের দাম ছিল ২৮ থেকে ৩১ টাকা। গতকাল তারা পেঁয়াজ বিক্রি করেছে ৬৫ থেকে ৬৮ টাকা কেজি। খুচরা বাজারে ৮০ থেকে ৮৫ টাকায় পেঁয়াজ বিক্রি করেছে। অথচ এটা পেঁয়াজের সিজন। দেশে প্রচুর মজুত রয়েছে। ব্যবসায়ী, আড়তদার ও ফড়িয়ারা মিলে এই কাজগুলো করেছেন। এ পর্যন্ত ১৪টি প্রতিষ্ঠানকে ২২ লাখ ৫০ হাজার টাকা জরিমানা করা হয়েছে। একইসঙ্গে পাঁচজনকে ৬ মাস থেকে ১ বছরের কারাদণ্ড দেয়া হয়েছে।


ব্যবসায়ীদের উদ্দেশ্যে ম্যাজিস্ট্রেট বলেন, করোনা পরিস্থিতির সুযোগে বা মানুষের অতিরিক্ত কেনাকাটার সুযোগকে কাজে লাগিয়ে যারা দ্রব্যমূল্য বৃদ্ধি করবে তাদেরকে আইনের আওতায় আনা হবে। তিনি একইসঙ্গে ২-৩ মাসের বাজার না করার জন্য ক্রেতাদের অনুরোধ করেন। একসঙ্গে সর্বোচ্চ সাত দিনের বাজার করার পরামর্শ দেন তিনি।


বিবার্তা/এনকে

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com