ঢাকা সিটি নির্বাচন পর্যবেক্ষণ করবে যুক্তরাষ্ট্র
প্রকাশ : ২০ জানুয়ারি ২০২০, ১৭:৩৫
ঢাকা সিটি নির্বাচন পর্যবেক্ষণ করবে যুক্তরাষ্ট্র
বিবার্তা ডেস্ক
প্রিন্ট অ-অ+

আসন্ন ঢাকা সিটি করপোরেশন নির্বাচন যুক্তরাষ্ট্র পর্যবেক্ষণ করবে বলে জানিয়েছেন মার্কিন রাষ্ট্রদূত রবার্ট মিলার। সোমবার (২০ জানুয়ারি) দুপুরে আগারগাঁয়ের নির্বাচন কমিশন ভবনে প্রধান নির্বাচন কমিশনার কে এম নুরুল হুদার সাথে বৈঠক শেষে তিনি এসব কথা বলেন।


মার্কিন রাষ্ট্রদূত বলেন, মার্কিন যুক্তরাষ্ট্র ঢাকার আসন্ন দুই সিটি নির্বাচন পর্যবেক্ষণ করবে। মূলত কূটনৈতিক কোরের সদস্যরা এই নির্বাচন পর্যবেক্ষণ করবেন।


সিটি নির্বাচনে ভোটারদের ভোট দেয়ার আহ্বান জানিয়ে তিনি বলেন, দয়া করে আপনার ভোটে অংশ নিন। হয়তো সবসময় নির্বাচন প্রক্রিয়া যথাযথভাবে কাজ করে না। কিছু সময়ে এটি গোলযোগপূর্ণ এবং অগোছালো হয়ে থাকে। তবে এটি খুবই গুরুত্বপূর্ণ প্রক্রিয়া।


তিনি আরো বলেন, গণতন্ত্রে ক্ষমতা এবং যে চ্যালেঞ্জগুলো রয়েছে তা মার্টিন লুথারের থেকে ভালো কেউ জানেন না। আর এ কারণেই আজ নির্বাচন কমিশনের সঙ্গে আসন্ন ঢাকা উত্তর ও দক্ষিণ সিটি করপোরেশন নির্বাচন নিয়ে আলোচনা করতে এসেছি।


ইভিএম ব্যবহার নিয়ে মার্কিন রাষ্ট্রদূত বলেন,‘আমি ইলেকট্রনিক ভোটিং মেশিন (ইভিএম) দেখতে চেয়েছিলাম। দেখার পর ইভিএম বিষয়ে বেশ কিছু শিখেছি। মার্কিন যুক্তরাষ্ট্র আশা করে উৎসবমুখর ও শান্তিপূর্ণ পরিবেশে একটি অবাধ ও গ্রহণযোগ্য নির্বাচন অনুষ্ঠিত হবে। তবে সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হচ্ছে ভোটারদের ভোট কেন্দ্রে গিয়ে ভোট দিতে হবে।


এসময় মিলারকে ইভিএমের ভোটের প্রক্রিয়া দেখান নির্বাচন কমিশনার অবসরপ্রাপ্ত ব্রিগেডিয়ার জেনারেল শাহাদাত হোসেন চৌধুরী। এসময় তার সঙ্গে উপস্থিত ছিলেন, জাতীয় পরিচয় নিবন্ধন অনুবিভাগের মহাপরিচালক (ডিজি) ব্রিগেডিয়ার জেনারেল মো. সাইদুল ইসলাম, ইভিএম ব্যবহার শীর্ষক প্রকল্পের নতুন প্রকল্প পরিচালক (পিডি) লে. কর্নেল মো. কামাল উদ্দিন।


বিবার্তা/সোহেল/আবদাল

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com