কোনো অবৈধ দখল সহ্য করব না: মেয়র আতিক
প্রকাশ : ১৭ সেপ্টেম্বর ২০১৯, ১৯:১৫
কোনো অবৈধ দখল সহ্য করব না: মেয়র আতিক
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

কোনো অবৈধ দখল সিটি করপোরেশনে সহ্য করব না। যারা এখনো ফুটপাত দখল করে বাণিজ্য করছেন তাদের বলব, আপনারা এখনই নিজ উদ্যোগে সরে যান। আমরা অভিযানে নামলে কিন্তু কাউকেই ছাড় দেব না বলে জানিয়েছেন ঢাকা উত্তর সিটি করপোরেশনের (ডিএনসিসি) মেয়র আতিকুল ইসলাম।


মঙ্গলবার (১৭ সেপ্টেম্বর) বিকেলে গুলশানে সড়ক ও ফুটপাত দখলমুক্ত করতে ২২ সেপ্টেম্বর থেকে অভিযান চালানো হবে বলে নগর ভবনে এক বৈঠকে এসব কথা বলেন তিনি।


দখলদারদের উচ্ছেদ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পন্ন করা এবং সড়ক ও ফুটপাত দখলমুক্ত রাখার লক্ষ‌্যে ডিএনসিসি এ বৈঠকের আয়োজন করে।


বৈঠকে সড়ক ও ফুটপাত থেকে অবৈধ দখলদারদের অপসারণ, উচ্ছেদ কার্যক্রম সুষ্ঠুভাবে সম্পাদনের কৌশল নির্ধারণ, উচ্ছেদ পরবর্তী স্থানসমূহ দখলমুক্ত রাখার বিষয়ে সিদ্ধান্ত নেয়া হয়।


আতিকুল ইসলাম বলেন, আমরা এক-একটি এলাকা ধরে অভিযান পরিচালনা করব। ওই এলাকার ফুটপাত যতদিন দখলমুক্ত না হবে ততদিন পর্যন্ত আমাদের অভিযান চলবে। সে ক্ষেত্রে এক এলাকায় যদি আমাদের ৫-১০ দিনও লাগে, আমরা তা করব।


তিনি আরো বলেন, বিভিন্ন ডেভেলপার কোম্পানি তাদের নির্মাণসামগ্রী ফুটপাতে রেখে কাজ করেন। এতে করে ড্রেনের ক্ষতি হয়। এ কারণে পানি নিষ্কাশন হয় না। আমরা তাদের বিরুদ্ধেও কঠোর ব্যবস্থা গ্রহণ করব।


সভায় ঢাকা মেট্রোপলিটন পুলিশের (ডিএমপি) সদ্য দায়িত্বপ্রাপ্ত কমিশনার শফিকুল ইসলাম, ঢাকা-১৭ আসনের সংসদ সদস্য আকবর হোসেন খান পাঠান (ফারুক), ঢাকা-১৬ আসনের সংসদ সদস্য ইলিয়াস মোল্লা, ঢাকা উত্তর সিটি করপোরেশনের প্রধান নির্বাহী কর্মকর্তা আব্দুল হাই, ওয়ার্ড কাউন্সিলরগণ এবং ঢাকা মেট্রোপলিটন পুলিশের প্রতিনিধিগণ উপস্থিত ছিলেন।


বিবার্তা/এরশাদ/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com