সংবাদ সম্মেলনে ডিএমপির নবনিযুক্ত কমিশনার
‘প্রয়োজনে নিজে থানায় বসে ওসিগিরি করব’
প্রকাশ : ১৫ সেপ্টেম্বর ২০১৯, ১২:৫৩
‘প্রয়োজনে নিজে থানায় বসে ওসিগিরি করব’
সংবাদ সম্মেলনে বক্তব্য রাখেন ডিএমপির নবনিযুক্ত কমিশনার মোহা. শফিকুল ইসলাম
বিবার্তা প্রতিবেদক
প্রিন্ট অ-অ+

ঢাকা মহানগরীর থানাগুলোতে যাতে সাধারণ মানুষ হয়রানির শিকার না হয়, সেদিকে কড়া নজর রাখবেন বলে জানিয়েছেন ডিএমপির নবনিযুক্ত কমিশনার মোহা. শফিকুল ইসলাম।


রবিবার (১৫ সেপ্টেম্বর) দুপুরে ডিএমপি মিডিয়া সেন্টারে সংবাদ সম্মেলনে তিনি এমন আশ্বাস দেন।


এর আগে গত শুক্রবার (১৩ সেপ্টেম্বর) দুপুরে ঢাকা মহানগর পুলিশের অভিভাবকের দায়িত্বভার গ্রহণ করেছিলেন শফিকুল ইসলাম। পরে শনিবার (১৪ সেপ্টেম্বর) তার প্রথম কর্মদিবসে রাজধানীর ধানমন্ডি ৩২ নম্বরে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমানের প্রতিকৃতিতে পুষ্পস্তবক অর্পণ করে শ্রদ্ধা জানান তিনি। এরপর আজ আনুষ্ঠানিকভাবে সংবাদিকদের সাথে কথা বলেন ডিএমপি কমিশনার।


তিনি বলেন, ডিএমপি অধীনস্থ কোনো থানায় যদি জনগণ কাঙ্ক্ষিত সেবা ও ভালো আচরণ না পান, তাহলে আমার সিনিয়র অফিসারদের থানায় বসাব; প্রয়োজনে আমি নিজে থানায় বসে ওসিগিরি করব। এলাকার লোকদের কথা বলব।


তিনি বলেন, থানায় সেবা নিতে যাওয়া কাউকে যেন কোনো ধরনের হয়রানি না করা হয়, সে বিষয়ে লক্ষ্য রাখতে হবে।


ডিএমপি কমিশনার বলেন, আমি দায়িত্ব নেয়ার পরই ঢাকার সব থানার ওসি ও ডিসিদের সঙ্গে বসেছিলাম। তাদের প্রয়োজনীয় ও কঠোর মনিটরিংয়ের নির্দেশনা দেয়া হয়েছে। সাধারণ মানুষ যাতে পুলিশভীতি থেকে বের হতে পারে সেই ব্যবস্থা নিতে হবে।


তিনি বলেন, থানায় যেন অসহায় বা অপরাধের শিকার হয়ে কোনো মানুষ হয়রানি ছাড়া মামলা ও জিডি করতে পারে, থানা থেকে বের হলে যেন তার মধ্যে এই বোধ থাকে যে পুলিশ তার সহযোগিতা করবে, তা নিশ্চিত করতে হবে।



ডিএমপিরসংবাদ সম্মেলনে ঊর্ধ্বতন পুলিশ কর্মকর্তারা


মোহা. শফিকুল ইসলাম বলেন, সাধারণ মানুষ যাতে পুলিশের দ্বারা হয়রানি, চাঁদাবাজির শিকার, পুলিশি সেবার বিপরীতে যাতে আর্থিক লেনদেন না হয়, সেদিকে নজর রাখব। কারও বিরুদ্ধে যদি কোনো অভিযোগ থাকে, তাহলে তার বিরুদ্ধে ব্যবস্থা নেয়া হবে।


গত ২৮ আগস্ট রাষ্ট্রপতির আদেশক্রমে স্বরাষ্ট্র মন্ত্রণালয়ের জননিরাপত্তা বিভাগের পুলিশ-১ অধিশাখার উপসচিব স্বাক্ষরিত এক প্রজ্ঞাপনে মো. শফিকুল ইসলামকে ডিএমপির কমিশনার হিসেবে বদলি করে প্রজ্ঞাপন জারি করা হয়। তিনি ঢাকা মহানগর পুলিশের ৩৪তম কমিশনার হিসেবে দায়িত্ব পালন করছেন।


বিবার্তা/খলিল/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com