কাঁঠালবাড়ি ঘাটে যাত্রীদের ভিড়, যানবাহনের চাপ নেই
প্রকাশ : ১৮ আগস্ট ২০১৯, ১৭:১৪
কাঁঠালবাড়ি ঘাটে যাত্রীদের ভিড়, যানবাহনের চাপ নেই
মাদারীপুর প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ঈদের ছুটি শেষে রবিবার (১৮ আগস্ট) প্রথম কর্মদিবসেও কাঠালবাড়ি-শিমুলিয়া নৌরুট হয়ে ঢাকাসহ কর্মস্থলমুখী যাত্রীদের ভিড় রয়েছে। আকাশ মেঘলা থাকায় লঞ্চ ও স্পিডবোটের সঙ্গে ফেরিতেও যাত্রীদের ভিড় রয়েছে।


তবে কাঠালবাড়ি ঘাটে যানবাহনের তেমন চাপ নেই। যানবাহনের অপেক্ষায় থাকতে দেখা গেছে ফেরিগুলোকে।


দক্ষিণাঞ্চল থেকে ছেড়ে আসা প্রতিটি যানবাহনের যাত্রীরা কাঁঠালবাড়ি ঘাটে নেমে স্পিডবোট ও লঞ্চযোগে শিমুলিয়া ঘাটে আসে।এ সময় বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ করেন যাত্রীরা। শিমুলিয়ায় নেমেও বাড়তি ভাড়া গুনে ঢাকা পৌঁছতে হচ্ছে যাত্রীদের।


ঘাট এলাকায় বিআইডব্লিউটিএ,পুলিশ, র‌্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ অতিরিক্ত আইন শৃংখলা বাহিনী নিয়োজিত থেকে পরিস্থিতি নিয়ন্ত্রণ করছেন।


ঘাটের একাধিক সুত্রে জানা যায়, রবিবার বেলা বাড়ার সাথে সাথে শিমুলীয়া-কাঁঠালবাড়ি নৌরুট হয়ে দক্ষিণাঞ্চলের যাত্রীদের ভিড় বাড়তে শুরু করে। কাঁঠালবাড়ি ঘাট থেকে ছেড়ে যাওয়া প্রতিটি ফেরি, লঞ্চ, স্পিডবোটেই যাত্রী চাপ রয়েছে। আকাশ মেঘলা থাকায় ফেরিতেও চাপ উল্ল্যেখযোগ্য। লঞ্চে অতিরিক্ত যাত্রী ও ভিড় সামাল দিতে বিআইডব্লিউটিএ, পুলিশ, র‌্যাব, নির্বাহী ম্যাজিস্ট্রেটসহ আইন শৃংখলা বাহিনী নিয়োজিত রয়েছে। ফেরিতে যানবাহনের চাপ কম থাকলেও যাত্রীদের পর্যাপ্ত চাপ রয়েছে। স্পিডবোটেও চাপ ছিল সহনীয় পর্যায়ে। যশোর, বরিশাল, খুলনাসহ দক্ষিণাঞ্চলের বিভিন্ন জেলা থেকে প্রতিটি যানবাহন বোঝাই হয়ে যাত্রী কাঠালবাড়ি ঘাটে আসছে। তবে ঘাট পর্যন্ত আসতে যাত্রীদের গুনতে হচ্ছে দেড় থেকে দ্বিগুন ভাড়া। এরুটের স্পিডবোট ও কিছু কিছু লঞ্চেও বাড়তি ভাড়া আদায়ের অভিযোগ উঠেছে। নদী পাড়ি দিয়ে শিমুলিয়া ঘাট থেকে বাড়তি ভাড়া গুনে গন্তব্যে পৌঁছাতে হচ্ছে।


বিআইডব্লিউটিএর টিআই, আক্তার হোসেন জানান, ঈদে কর্মমুখী যাত্রীদের চাপ আজো রয়েছে। তবে আবহাওয়া ভালো থাকায় যাত্রী পারাপারে কোনো সমস্যা হচ্ছে না।


বিবার্তা/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com