খুলনায় সর্বোচ্চ বৃষ্টির রেকর্ড
প্রকাশ : ১৭ আগস্ট ২০১৯, ১৪:০৩
খুলনায় সর্বোচ্চ বৃষ্টির রেকর্ড
খুলনা প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

খুলনায় বিরামহীন বর্ষণের কারণে মহানগরী ও জেলার বিভিন্ন এলাকা পানিতে তলিয়ে গেছে।


শুক্রবার (১৬ আগস্ট) দিবাগত রাত ৩টা থেকে শুরু হওয়া বৃষ্টি আজ ১৭ আগস্ট সকাল ৯ টায় থেমেছে। নিচু অঞ্চলে বসবাসরত মানুষের দুর্দশা চরমে পৌঁছেছে। টানা ৬ ঘণ্টা বর্ষণে এখানে ১১৪ মিলিমিটার বৃষ্টি রেকর্ড করা হয়েছে।


বিভিন্ন এলাকা ঘুরে দেখাযায়, ঝড়ো হওয়ার সঙ্গে ভারি বৃষ্টিতে খুলনা মহানগরীসহ দক্ষিণ অঞ্চলের বিভিন্ন জেলা ও উপজেলার নিম্নাঞ্চল ও শহরতলীর অধিকাংশ সড়ক হাঁটু পানিতে তলিয়ে গেছে। জলবদ্ধতার কারণে লাখ লাখ মানুষ পানিবন্দি হয়ে পড়েছেন।



বৃষ্টিতে মহানগরীর রয়্যাল মোড়, সাতরাস্তার মোড়, বাইতি পাড়া, তালতলা, মডার্ন ফার্নিচার মোড়, পিকচার প্যালেস মোড়, শামসুর রহমান রোড, খানজাহান আলী রোড, পিটিআই মোড়, রূপসা স্ট্যান্ড রোড, শান্তিধাম মোড়, আহসান আহমেদ রোড, ময়লাপোতাসহ প্রায় সব এলাকার রাস্তায় জলাবদ্ধতা তৈরি হয়েছে। এসব এলাকার অনেক ঘরবাড়ি ও ব্যবসা প্রতিষ্ঠানে পানি উঠেছে। অনেক এলাকার ভবনের নিচতলা পানিতে ডুবে গেছে।


মহানগরীর পিটিআই মোড় এর বাসিন্দা লোকমান শেখ বলেন, জলাবদ্ধতার কারণে আমাদের নানা দুর্ভোগ পোহাতে হয়। এখন আর খুলনায় গাড়িতে চলা যায়না। পানির কারণে আমরা সবাই গৃহবন্দি হয়ে আছি।


খুলনা আঞ্চলিক আবহাওয়া অফিসের সিনিয়র আবহাওয়াবিদ আমিরুল আজাদ জানান, শুক্রবার রাত ৩টা থেকে শনিবার সকাল ৯টা পর্যন্ত ১১৪ মিলিমিটার বৃষ্টিপাত রেকর্ড করা হয়েছে। বিগত এক বছরে খুলনা অঞ্চলে হওয়া বৃষ্টিপাতের মধ্যে এটাই সর্বোচ্চ বর্ষণের রেকর্ড বলে জানান তিনি।


বিবার্তা/তুরান/শারমিন

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com