সুনামগঞ্জে ৯০০ চামড়া পুঁতে প্রতিবাদ
প্রকাশ : ১৪ আগস্ট ২০১৯, ১০:২৭
সুনামগঞ্জে ৯০০ চামড়া পুঁতে প্রতিবাদ
সুনামগঞ্জ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সুনামগঞ্জের জগন্নাথপুর উপজেলায় ৯০০ কোরবানির পশুর চামড়া পুঁতে ফেলা হয়েছে। চাহিদা অনুযায়ী দাম না পাওয়ায় মঙ্গলবার (১৩ আগস্ট) বিকেল ৩টায় উপজেলার সৈয়দপুর-শাহারপাড়া ইউনিয়নের সৈয়দপুর হোসাইনিয়া হাফিজিয়া আরাবিয়া দারুল হাদিস মাদ্রাসা প্রাঙ্গণে এসব চামড়া পুঁতে রাখা হয়।


শুধু জগন্নাথপুরের এ মাদ্রাসা কর্তৃপক্ষই নয়, বিভিন্ন এলাকার কোরবানিদাতারা চাহিদা অনুযায়ী চামড়া বিক্রি করতে না পেরে অধিকাংশই মাটিতে পুঁতে রেখেছেন।


মাদ্রাসা কর্তৃপক্ষ জানায়, কোরবানির পশুর চামড়া ইউনিয়নের বিভিন্ন গ্রাম থেকে থেকে সংগ্রহ করা হয়। অনেকেই মাদ্রাসার উন্নয়ন তহবিলে চামড়াগুলো দান করেন। কিন্তু সারাদিন অপেক্ষা করেও চাহিদা অনুযায়ী দাম না পাওয়ায় চামড়াগুলো বিক্রি করতে পারেননি মাদ্রাসা কর্তৃপক্ষ। প্রতিবাদে বিকেল ৩টার দিকে মাদ্রাসার নিকটস্থ এলাকায় মাটিতে পুঁতে দেয়া হয় চামড়াগুলো।


মাদ্রাসার মুহতামিম হাফেজ মাওলানা সৈয়দ ফখরুল ইসলাম বলেন, আমাদের মাদ্রাসার পক্ষ থেকে বাড়ি বাড়ি গিয়ে পশুর ৯০০ চামড়া সংগ্রহ করা হয়। এর মধ্যে গরুর চামড়া রয়েছে ৮০০ ও ছাগলের ১০০ পিস। কিন্তু চাহিদা অনুযায়ী দাম না পাওয়ায় বাধ্য হয়ে চামড়াগুলো মাটিতে পুঁতে দেয়া হয়।


তিনি বলেন, চামড়াগুলো সংগ্রহ এবং লবণ ব্যবহারে ৫০ হাজার টাকা ব্যয় হয়েছে।



বিবার্তা/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com