শেবামেকে চিকিৎসক সংকট, বাড়ছে ডেঙ্গু রোগী
প্রকাশ : ০৭ আগস্ট ২০১৯, ১৬:১৩
শেবামেকে চিকিৎসক সংকট, বাড়ছে ডেঙ্গু রোগী
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবামেক) হাসপাতালে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা। তবে হাসপাতাটিতে চিকিৎসক সংকটের কারণে রোগীদের নিয়ে ক্রমশ শঙ্কা বাড়ছে। এখানে চিকিৎসকদের অধিক পদ শূন্য থাকায় ডেঙ্গু রোগীদের চিকিৎসা দিতে খুবই হিমশিম খেতে হচ্ছে বলে জানান হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন।


তিনি জানান, হাসপাতালে ডেঙ্গু রোগের চিকিৎসার উপকরণের কোনো সংকট না থাকলে তীব্র চিকিৎসক সংকট রয়েছে। পুরানো পাঁচশ বেডের হিসেব অনুযায়ী তাদের হাসপাতালে ২২৪ জন চিকিৎসকের মধ্যে ১০২ জন চিকিৎসকের পদ শূন্য রয়েছে। যার কারণে হাসপাতালের চিকিৎসকরা অক্লান্ত পরিশ্রম করছেন। তবে সামনে ঈদুল আজহা থাকায় রাজধানীসহ দেশের বিভিন্ন এলাকা থেকে লোকজন গ্রামের বাড়িতে আসায় ডেঙ্গু রোগীর সংখ্যা বৃদ্ধি পাচ্ছে। যার কারণে এই মুহূর্তে চিকিৎসক সংখ্যা বাড়ানো দরকার।


তিনি আরো জানান, গত ১৬ জুলাই থেকে ৭ আগস্ট পর্যন্ত এই হাসপাতালে ৪৪৬ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিয়েছে। বর্তমানে এই হাসপাতালে ২২৪ জন ডেঙ্গু রোগী ভর্তি আছে। আর চব্বিশ ঘণ্টায় এখানে নতুন ভর্তি রোগীর সংখ্যা ৬৯ জন আর সুস্থ হয়ে বাড়ি ফিরেছেন ২৬ জন।


ডা. বাকির হোসেন বলেন, তাদের হাসপাতালে ৪৪৬জন ডেঙ্গু রোগী ভর্তি হলেও দুই জন ছাড়া কোনো মৃত্যু নেই। যার কারণে ধরে নেয়া যায় ডেঙ্গু নিয়ে আতংকিত হওয়ার কোনো কারণ নেই। এ সময় তিনি পরামর্শ দেন ঢাকায় যারা ডেঙ্গু রোগ নিয়ে অবস্থান করছেন, তাদের সেখানেই চিকিৎসা নেয়ার আর ঢাকা থেকে লঞ্চগুলো ছাড়ার সময় এবং মাঝপথে এলে দু’বার মশার ওষুধ স্প্রে করার।


বিবার্তা/জসিম উদ্দিন/জাই


সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com