বাঁচতে চায় সানজানা!
প্রকাশ : ০৫ আগস্ট ২০১৯, ২২:৫৪
বাঁচতে চায় সানজানা!
মৌলভীবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

সৈয়দা সানজানা আক্তার। বয়স প্রায় ১৪ বছর। সে মৌলভীবাজার জেলার রাজনগর উপজেলার মহাসহস্র গ্রামের কৃষক সৈয়দ আলম হোসেনের মেয়ে। লেখাপড়ায় মেধাবী এই কিশোরী উপজেলার রাজনগর আইডিয়াল উচ্চ বিদ্যালয়ের সপ্তম শ্রেণীর ছাত্রী।


তার জীবন আটকে আছে চার দেয়ালের ভেতর। হাসপাতালের বিছানায়। সানজানা এখন চিকিৎসা নিচ্ছে বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে। হাসপাতালের বিছানায় শুয়েই তার দিন কাটছে।


দুরারোগ্য ব্যাধি লিউকেমিয়ায় (ব্লাড ক্যান্সার) আক্রান্ত সানজানা। পাঁচ-ছয় মাস ধরে এই ব্যাধিতে আক্রান্ত সানজানা। প্রথম দিকে তার ঘনঘন জ্বরে আক্রান্ত হলেও পরিবারের কেউই বুঝতে পারেনি সে এক দুরারোগ্য ব্যাধিতে আক্রান্ত। সম্প্রতি তার এই রোগ ধরা পড়ে। তারপর থেকেই সানজানা ও তার পরিবার তাকে সুস্থ করে তোলার জন্য চিকিৎসকদের শরণাপন্ন হয়েছে।


কিছু দিন ধরে সানজানা বিএসএমএমইউয়ের শিশুস্বাস্থ্য বিভাগের শিশুরোগ বিশেষজ্ঞ অধ্যাপক ডা. আফিকুল ইসলামের তত্তাবধানে চিকিৎসা নিচ্ছে। চিকিৎসকরা জানিয়েছেন অনেক টাকা লাগবে। কিন্তু এত টাকা পাবেন কোথায় কৃষক আলম। তা নিয়েই পরিবারের সবাই দুশ্চিন্তায়। কিন্তু তারা মেয়েকে সুস্থ করে তুলতে চান।


এ অবস্থায় সানজানার পরিবার সমাজের হৃদয়বান বিত্তশালী ব্যক্তি ও প্রতিষ্ঠানের আর্থিক সাহায্য চেয়েছেন। সমাজের হৃদয়বান ব্যক্তিরা যদি একটু নজর দেন সানজানার দিকে তাহলে হয়তো অর্থের অভাবে চিকিৎসা বঞ্চিত হবে না ছোট্ট এই কিশোরী। পরিবারের পক্ষ থেকে অনুরোধ করা হয়েছে কেউ যদি সাহায্য করতে চান তাহলে নিম্নে দেয়া ব্যাংক হিসাব কিংবা বিকাশ ও রকেট নম্বরে যোগাযোগ করতে পারেন।


সৈয়দা ফাহমিদা বেগম (সানজানার বোন)হিসাব নং- ৩৮৯২১০১০৩৪৮০৪, পূবালী ব্যাংক লিমিডেট, টেংরাবাজার শাখা, রাজনগর, মৌলভীবাজার অথবা বিকাশ- ০১৭২২-৯৯০০৪৪, রকেট- ০১৭৬৩-৪৭৯৬৮০।


বিবার্তা/তানভীর/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com