মৌলভীবাজারে ডেঙ্গু নির্মূলে ব্যতিক্রমী উদ্যোগ
প্রকাশ : ০৫ আগস্ট ২০১৯, ১৯:৪১
মৌলভীবাজারে ডেঙ্গু নির্মূলে ব্যতিক্রমী উদ্যোগ
মৌলভীবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৌলভীবাজারে ঢাকা থেকে ডেঙ্গু বহনকারী এডিস মশা যেন ঢুকতে না পারে এ জন্য পরিবহন শ্রমিকদের মধ্যে এরোসল স্প্রে বিতরণ করা হয়েছে।


সোমবার কার-মাইক্রোবাস, দূরপাল্লারবাস ও সিএনজি অটোরিকশা স্ট্যান্ডে বিনামূল্যে এই এরোসল স্প্রে বিতরণ করেছে মৌলভীবাজারে পৌরসভা ।


ঈ্রথমে চৌমুহনায় কার-মাইক্রোবাস স্ট্যান্ডে ডেঙ্গু জীবাণু বাহিত এডিস মশা বিষয়ে জনসচেতনতা বাড়াতে গাড়ির ড্রাইবারদের নিয়ে মতবিনিময় সভা অনুষ্ঠিত হয়।


সভায় পৌর মেয়র ফজলুর রহমানের সভাপতিত্বে প্রধান অতিথি ছিলেন পুলিশ সুপার ফারুক আহমেদ পিপিএম (বার)।


এ সময় উপস্থিত ছিলেন- অতিরিক্ত পুলিশ সুপার আনোয়ারুল হক, অতিরিক্ত পুলিশ সুপার সারওয়ার আলম, মৌলভীবাজার প্রেসক্লাব সভাপতি আব্দুল হামিদ মাহবুব, সাধারণ সম্পাদক সালেহ এলাহী কুটি, সাবেক সাধারণ সম্পাদক এস এম উমেদ আলী, ইলেকট্রনিক মিডিয়া জার্নালিষ্ট এসোসিয়েশনের সভাপতি শাহ অলিদুর রহমান, সাংবাদিক ফেরদৌস আহমদ দুলাল, পৌরসভার কাউন্সিলর মনবীর রায় মঞ্জু, পরিবহণ শ্রমিক নেতা সনজিত দেব, আব্দুল ওদুদ, এলাক আহমেদ, আদিল খাঁনসহ পরিবহণ শ্রমিক নেতারা।


সভায় বক্তারা বলেন, ঢাকা থেকে যাতে ডেঙ্গু জীবাণু বহনকারী এডিস মশা মৌলভীবাজারে ঢুকতে না পারে, এ জন্য গাড়ি ছাড়ার আগে-পরে গাড়িতে এরোসল স্প্রে করার পরামর্শ প্রদান করা হয়। পরে ঢাকা, সিলেট, কুমিল্লাসহ দেশের বিভিন্নস্থানে চলাচলকারী মৌলভীবাজারের চারটি স্ট্যান্ডের পরিবহণ শ্রমিকদের মাঝে ৪৫০টি এরোসল স্প্রে বিতরণ করা হয়েছে।


বিবার্তা/তানভীর/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com