ময়মনসিংহের গুজব সন্ত্রাসী বিল্লাল কুমিল্লায় গ্রেফতার
প্রকাশ : ০৩ আগস্ট ২০১৯, ২০:৩১
ময়মনসিংহের গুজব সন্ত্রাসী বিল্লাল কুমিল্লায় গ্রেফতার
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ফেসবুকে ফেক আইডি খুলে পদ্মা সেতুতে মাথা লাগার গুজব, নানা অপ্রচার ও সাধারণ মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টি এবং সরকারের উন্নয়ন কর্মকাণ্ডকে বাঁধাগ্রস্ত করার হীন চক্রান্তের অভিযোগে বিল্লাল হোসেন (২২) নামের এক ব্যক্তিকে গ্রেফতার করেছে ময়মনসিংহ জেলা গোয়েন্দা পুলিশ (ডিবি)।


শনিবার (৩ আগস্ট) দুপুরে জেলা পুলিশ লাইন্স মিলনায়তনে পুলিশ সুপার শাহ্ আবিদ হোসেন এক প্রেস ব্রিফিংয়ে সাংবাদিকদের এ তথ্য জানান।


পুলিশ সুপার শাহ্ আবিদ হোসেন জানান, ময়মনসিংহের নান্দাইল উপজেলার রসুলপুর গ্রামের আমিনুল ইসলাম নামক এক ব্যক্তির জাতীয় পরিচয়পত্র (এনআইডি) ব্যবহার করে একটি মোবাইল সিম দিয়ে কুমিল্লার বাঙ্গুরা বাজার এলাকার বিল্লাল হোসেন ফেইসবুকের ফেক আইডি খুলে। পরবর্তী আমিনুল ইসলামের জাতীয় পরিচয়পত্রের বিপরীতে ইস্যুকৃত সিম ব্যবহার করে বিল্লাল হোসেন তার ফেইসবুক (ফেক) আইডি থেকে বিভিন্ন ধরণের মিথ্যা বিভ্রান্তিকর তথ্য সোশ্যাল মিডিয়াতে প্রচার করতে থাকে।


তিনি বলেন, ময়মনসিংহ পুলিশ বিভাগে এ ধরণের তথ্য প্রকাশ পাওয়ায় জেলা পুলিশের নির্দেশে ডিবিও ওসি শাহ কামাল আকন্দের নেতৃত্বে ডিবির এলআইসি বিভাগ তদন্ত শুরু করে।


তদন্তকালে দেখা যায়, বিল্লাল হোসেন তার ওই ফেক আইডি থেকে গত ১৯ জুলাই তারিখে স্ট্যাটাস দেয়, আপনার সন্তানকে সতর্ক অবস্থায় রাখুন। সবে মাত্র সিলেটের গোয়াইনঘাট উপজেলার আলীরগাঁও ইউনিয়নের রাউত গ্রামে পাবলিকের হাতে ধরা পড়লো কথিত তিনজন গলাকাটা। একসাথে তারা ৫ জন ছিলো। এখানে তাড়া খেয়ে পালাতে গিয়ে বাকি দুইজন ধরা পড়লো পাশের গ্রাম চিতামইনে। তাদের গাড়িও আটক করা হয়েছে।


গত ২৩ জুলাই স্ট্যাটাস দেয়, কল্লা কাটতে গিয়েছিল। কিন্তু পাড়ার মানুষ ধরে গণধোলাই দিয়ে বেহুশ করে ফেলেছে। একই তারিখে কল্লা কেটে পালিয়ে যাওয়ার সময় ধরা খেল আর গণধোলাই দিল- ভিডিওটি দেখুন। লোকটি কল্লা কাটতে গিয়ে ধরা খেল। গণধোলাইও খেল। গণধোলাই খেয়ে বেহুশ হয়ে গেল। এর আগের দিন ২২ জুলাই স্ট্যাটাস দেয়, দেখুন ইন্ডিয়াতে কিভাবে মুসলমানদের ঘরবাড়ি আগুন দিয়ে জালিয়ে দিচ্ছে হিন্দুরা- সকলে শেয়ার করুন।


২০ জুলাই স্ট্যাটাসে লেখে, হে আল্লাহ মুসলিমদের হেফাজত করুন। চীনের মুসলিমদের দেখার কেউ নেই। দেখুন তাদের উপর কি ভয়ঙ্কর নির্যাতন হচ্ছে। ১৭ জুলাই লেখে, ছড়িয়ে দিন সবার মাঝে! কুকুর দিয়ে নির্যাতন চালাচ্ছে, কাশ্মীরের নিরীহ মুসলমানদের উপর। এ ধরণের একাধিক পোষ্ট দিয়ে দেশব্যাপী সাধারণ মানুষের মাঝে আতঙ্ক সৃষ্টির মাধ্যমে গুজব ছড়িয়ে জনগণকে রাষ্ট্রের বিরুদ্ধে উসকে দিয়ে আইন শৃঙ্খলা পরিস্থিতির অবনতি ঘটিয়ে দেশব্যাপী বিশৃঙ্খলা তৈরির চেষ্টা চালিয়ে আসছে। তদন্ত শেষে বিল্লাল হোসেনকে কুমিল্লা থেকে গ্রেফতার করা হয়।


ডিবি’র অপর অভিযানে গত ২৪ ঘণ্টায় ২ হাজার পিস ইয়াবা ট্যাবলেটসহ মাদক ব্যবসায়ী এমদাদুল হককে (৩৫) গ্রেফতার করা হয়েছে। তার বাড়ি শহরের কালীবাড়ি এলাকায়।


প্রেস ব্রিফিংয়ে অতিরিক্ত পুলিশ সুপার হুমায়ুন কবির, জয়িতা শিল্পী, কোতোয়ালী মডেল থানার ওসি মাহমুদুল ইসলাম, ডিআইওয়ান মোখলেছুর রহমান আকন্দ, ডিবির ওসি শাহ কামাল আকন্দ, এসআই আকরাম হোসেনসহ অন্যান্যরা উপস্থিত ছিলেন।


বিবার্তা/বাপ্পী/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com