মমেক হাসপাতালে ডেঙ্গু রোগী দুই শতাধিক
প্রকাশ : ০৩ আগস্ট ২০১৯, ১৭:০০
মমেক হাসপাতালে ডেঙ্গু রোগী দুই শতাধিক
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালে (মমেক) ২২১ জন ন্ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন।এর মধ্যে গত ২৪ ঘণ্টায় ভর্তি হয়েছেন ২৪ জন।


শনিবার (৩ আগস্ট) মমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. এবি মো. শামসুজ্জামান সেলিম এ তথ্য নিশ্চিত করেছন।


এদিকে, মমেকে হাসপাতালে আলাদা কোনো ওয়ার্ড না থাকায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে শিশুদের ৩১নং ওয়ার্ডে, নারীদের ১১, ১২ ও ২৭নং ওয়ার্ডে এবং পুরুষদের ১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে। ডেঙ্গু রোগীর সব ধরনের পরীক্ষা হাসপাতালে বিনামূল্যে করা হচ্ছে।পাশাপাশি তাদের বিনামূল্যে সরবরাহ করা হচ্ছে মশারি।


মমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. এবি মো. শামসুজ্জামান সেলিম জানান, এখন পর্যন্ত চিকিৎসা নিয়ে ১৩ জন হাসপাতাল ছেড়েছেন। হাসপাতালে ভর্তি থাকাদের মধ্যে কেউই ময়মনসিংহে ডেঙ্গুতে আক্রান্ত হননি। ঢাকায় ডেঙ্গুতে আক্রান্ত হওয়ার পর ময়মনসিংহের বাড়িতে ফিরে তারা হাসপাতালে ভর্তি হয়েছেন।


তিনি আরো জানান, ডেঙ্গু শনাক্তকরণে রোগীদের ফ্রি পরীক্ষা-নীরিক্ষার ব্যবস্থা করেছে হাসপাতাল কর্তৃপক্ষ।এছাড়া রোগীদের বিনামূল্যে ওষুধ দেয়া হচ্ছে।


ময়মনসিংহ মেডিকেল কলেজ হাসপাতালের মেডিসিন ইউনিট-২ এর বিভাগীয় প্রধান ডা. খোরশেদ আলম জানান, ডেঙ্গু নিয়ে আতঙ্কিত হওয়ার কিছুই নেই।রোগীকে বেশি বেশি তরল খাবার খাওয়ানোর পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।


বিবার্তা/বাপ্পী/জাই

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com