বরিশালে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা
প্রকাশ : ০৩ আগস্ট ২০১৯, ১৬:০০
বরিশালে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশালে প্রতিদিন বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। বর্তমানে বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবামেক) হাসপাতালে চিকিৎসা নিচ্ছেন ১৩৯ জন ডেঙ্গু রোগী।


এর আগে গত শুক্রবার (২ আগস্ট) এ সংখ্যা ছিল ১১৪ জন। গত ১৬ জুলাই থেকে শনিবার (৩ আগস্ট) পর্যন্ত বরিশাল মেডিকেলে মোট ২১৬ জন ডেঙ্গু রোগী ভর্তি হয়। এর মধ্যে ৭৫ জন চিকিৎসা নিয়ে ফিরে গেছেন। মারা গেছেন দুই জন।


হাসপাতালের পরিচালক ডা. বাকির হোসেন জানান, সচেতনতা আর পরিচ্ছন্নতাই পারে এই রোগ থেকে মুক্ত রাখতে। ডেঙ্গু রোগে আতঙ্কিত হওয়ার কোনো কারণ নেই। এ ধরনের রোগীকে প্রথমেই ডাক্তার দেখানো দরকার। সেক্ষেত্রে সরকারি হাসপাতাল প্রাধান্য দেয়া উচিত।


তিনি বলেন, আমরা রোগীদের প্যারাসিটামলের পাশাপাশি শরীরে স্যালাইন দেই এবং তরল খাবার দেয়ার কথা বলি। এছাড়া রোগীর অবস্থা বুঝে যেটা যে সময় প্রয়োজন, সেই অনুযায়ী মেডিসিন প্রয়োগ করে থাকি।



এদিকে, শনিবার (৩ জুলাই) সকাল ১০টায় ডেঙ্গু প্রতিরোধ ও মশক নিধনে সকল শিক্ষা প্রতিষ্ঠান ও বিভিন্ন দফতরে পরিষ্কার পরিচ্ছন্নতা অভিযান কার্যক্রম শুরু করেছে নগরীর সরকারি মহিলা কলেজ।


এসময় মহিলা কলেজের শিক্ষক ও কর্মচারীরা পরিচ্ছন্নতা অভিযানে যোগদেন। ক্যাম্পাসে ঝাড়ু দেয়ার পাশাপাশি ডেঙ্গু প্রতিরোধে ব্লিচিং পাউডার ছিটানো হয়।


কলেজ অধ্যক্ষ আসাদুজ্জামান বলেন, কলেজ পরিষ্কার পরিচ্ছন্ন রাখা আমাদের প্রতিদিনের কার্যক্রমের একটি অংশ। তারপরও ডেঙ্গু প্রতিরোধে কলেজের হোস্টেল, প্রশাসনিক ভবন ও ক্লাস রুমসহ কলেজের আশপাশ পরিষ্কার-পরিচ্ছন্ন রাখার কার্যক্রম শুরু করেছি।


তিনি বলেন, আমরা বাহির থেকে শ্রমিক ভাড়া করে এনে এই কার্যক্রম আরো জোরদার করার চেষ্টা করছি। আমাদের এই কার্যক্রম অব্যাহত থাকবে।


বিবার্তা/জসিম/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com