বরিশালে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে ১১২
প্রকাশ : ০২ আগস্ট ২০১৯, ২০:৪৫
বরিশালে ডেঙ্গু রোগীর সংখ্যা বেড়ে ১১২
বরিশাল প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

বরিশাল শের-ই-বাংলা মেডিকেল কলেজ (শেবামেক) হাসপাতালে ১১২ জন ডেঙ্গু রোগী চিকিৎসাধীন রয়েছেন। তাদের মধ্যে ৩০ জন নারী ও ৭৫ জন পুরুষ এবং ৭ জন শিশু। বর্তমানে এই হাসপাতালে সব ধরনের পরীক্ষা ফ্রি দেয়া হলেও এনএসওয়ান কিট সংকট দেখা দিয়েছে।


এদিকে গত ১৬ জুলাই থেকে ওই হাসপাতালে ১৮১ জন ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়ে ভর্তি হয়। তার মধ্যে সুস্থ হয়ে বাড়ি ফিরে গেছে মধ্যে ৬৭ জন আর গত মঙ্গলবার মারা গেছেন ২ জন। শেবামেক হাসপাতালে যেসব ডেঙ্গু রোগী চিকিৎসার জন্য ভর্তি হয়েছেন, তাদের মধ্যে প্রায় সব রোগী ঢাকায় অবস্থান করেছিলেন। তবে কয়েকজন রোগী পাওয়া গেছে যারা বরিশালে অবস্থান করতো।


হাসপাতাল পরিচালক ডা. বাকির হোসেন জানান, বরিশাল শেবামেক হাসপাতালে ডেঙ্গু জ্বরের সকল পরীক্ষা-নিরীক্ষা ফ্রি করা হয়েছে। তবে ডেঙ্গু জ্বরের পরীক্ষার এনএসওয়ান কিট মেডিকেল হাসপাতালে সংকট রয়েছে। বিষয়টি ঊর্ধ্বতন কর্তৃপক্ষকে জানানো হয়েছে। শিগগিরই এটি পাওয়া যাবে বলে জানিয়েছেন হাসপাতালের পরিচালক।


তিনি আরো জানান, এই রোগের জন্য আতঙ্ক হওয়ার কোনো কারণ নেই। রোগ দেখা দিলে দ্রুত হাসপাতালে ভর্তি হওয়ার পরার্মশ দেন তিনি।


ডা. বাকির বলেন, যে দুজন রোগী মারা গেছে, তারা ঢাকা থেকে ডেঙ্গু জ্বর নিয়ে নিজ বাড়িতে অবস্থান করছিলো। তারা সঠিক সময়ে হাসপাতালে এসে চিকিৎসা না নেয়ায় গুরুত্বর ছিলেন। তবে যারা দ্রুত হাসপাতালে এসে চিকিৎসা নিচ্ছেন, তারা সুস্থ হয়ে বাড়ি ফিরে যাচ্ছেন।


বিবার্তা/জসিম/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com