মৌলভীবাজারে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়ে ২৫
প্রকাশ : ০১ আগস্ট ২০১৯, ১৭:০১
মৌলভীবাজারে ডেঙ্গু আক্রান্তের সংখ্যা বেড়ে ২৫
মৌলভীবাজার প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

মৌলভীবাজারে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা দিন দিন বাড়ছে। চারদিকে ছড়িয়ে পড়েছে ডেঙ্গু আতঙ্ক। বৃহস্পতিবার বিকেল পর্যন্ত মৌলভীবাজারে ডেঙ্গু আক্রান্ত রোগীর সংখ্যা বেড়ে দাঁড়িয়েছে ২৫ জনে।


ডেঙ্গু আক্রান্তরা ঢাকা থেকে এ রোগে আক্রান্ত হয়ে এসেছেন। তবে একজন স্থানীয়ভাবে আক্রান্ত হয়েছেন বলে ধারণা করছেন চিকিৎসকরা।


মৌলভীবাজার সিভিল সার্জনের কার্যালয় সূত্রে জানা যায়, জেলায় এখন পর্যন্ত ডেঙ্গু আক্রান্ত হয়েছেন ২৫ জন। এদের মধ্যে মৌলভীবাজার সদর হাসপাতালে আটজন চিকিৎসা নিচ্ছেন, পাঁচজন মৌলভীবাজার পলি ক্লিনিকে, একজন লাইফ লাইন হাসপাতালে এবং বাকি সাতজন চিকিৎসকের পরামর্শে নিজ বাড়িতে আছেন। এছাড়া আরো চারজনকে সিলেটে রেফার্ড করা হয়েছে।


এদিকে, ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসার জন্য সদর হাসপাতালের চতুর্থ তলায় আলাদা ডেঙ্গু কর্ণার চালু করা হয়েছে। ডেঙ্গু আক্রান্ত রোগীদের চিকিৎসায় একটি মেডিকেল বোর্ড গঠন করা হয়েছে। কিছু ডেঙ্গু আক্রান্ত রোগী সুস্থ হয়েছেন বলে নিশ্চিত করেছে মৌলভীবাজার জেলা সিভিল সার্জনের কার্যালয়।


চিকিৎসকরা জানিয়েছেন, ডেঙ্গু আক্রান্ত রোগীদের প্রয়োজনীয় চিকিৎসা ও বিশ্রামে রাখতে হবে। আক্রান্তদের প্রচুর পানি ও তরল খাবার খাওয়াতে হবে। ডেঙ্গু আক্রান্তরা অন্য কোনো ওষুধ সেবন না করে শুধু মাত্র প্যারাসিটামল খাবেন এবং লেবুর শরবত পান করবেন। ডেঙ্গু মোকাবেলায় জনসাধারণকে মশারি টাঙ্গিয়ে ঘুমানোর পরামর্শ দিয়েছেন চিকিৎসকরা।


মৌলভীবাজারের সিভিল সার্জন ডা. শাহজাহান কবির চৌধুরী বলেন, ডেঙ্গু মোকাবেলায় জেলা স্বাস্থ্য বিভাগ সতর্ক রয়েছে। জেলায় ২৫০ শয্যা সদর হাসপাতালসহ উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্স গুলোতে ডেঙ্গু চিকিৎসার জন্য প্রস্তুতি রয়েছে। ডেঙ্গু আক্রান্ত হয়ে এখনো মৌলভীবাজারে কারো মৃত্যু হয়নি। আক্রান্তদের অবস্থা খুব বেশী গুরুত্বর নয় বলেও জানান তিনি।


এদিকে মৌলভীবাজার ২৫০ শয্যা বিশিষ্ট হাসপাতালে আরো ২৫টি রেপিড টেস্ট ডিভাইস দিয়েছেন মৌলভীবাজার পৌরসভার মেয়র ফজলুর রহমান। এর আগেও আরো ২৫টি ডেঙ্গু নির্ণয়ক যন্ত্র দিয়েছিলেন তিনি।



বিবার্তা/তানভীরে/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com