মমেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ১৫৩ জন
প্রকাশ : ৩১ জুলাই ২০১৯, ২২:৪৩
মমেক হাসপাতালে ডেঙ্গু আক্রান্ত ১৫৩ জন
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে প্রতিদিনই বাড়ছে ডেঙ্গু রোগীর সংখ্যা। গত কয়েক দিনে ডেঙ্গু জ্বরে ঢাকায় আক্রান্ত হয়ে মোট ১৫৩ জন এই হাসপাতালে ভর্তি আছেন।


বুধবার (৩১ জুলাই) মমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. এবি মো. শামসুজ্জামান সেলিম এ তথ্য নিশ্চিত করেছন।


এদিকে মমেকে হাসপাতালে আলাদা কোনো ওয়ার্ড না থাকায় ডেঙ্গু আক্রান্তদের মধ্যে শিশুদের ৩১নং ওয়ার্ডে, নারীদের ১১, ১২ ও ২৭নং ওয়ার্ডে এবং পুরুষদের ১৩, ১৪ ও ১৫নং ওয়ার্ডে চিকিৎসা দেয়া হচ্ছে। ডেঙ্গু রোগীর সব ধরনের পরীক্ষা হাসপাতালে বিনামূল্যে করা হচ্ছে। পাশাপাশি তাদের বিনামূল্যে সরবরাহ করা হচ্ছে মশারি।


ডা. এবি মো. শামসুজ্জামান সেলিম বলেন, এই এলাকায় বসবাস করে ডেঙ্গু জ্বরে আক্রান্ত হয়েছেন এমন রোগী এখন পর্যন্ত পাওয়া যায়নি। চিকিৎসাধীন সবাই রাজধানী থেকে ডেঙ্গুতে আক্রান্ত হয়ে এখানে চিকিৎসাধীন আছেন।


তিনি বলেন, বুধবার (৩১ জুলাই) পর্যন্ত মোট ১৫৩ জন ডেঙ্গু আক্রান্ত রোগী এই হাসপাতালে ভর্তি আছেন। স্থান সংকুলান না হওয়ায় সাধারণ মেডিসিন ওয়ার্ডে অন্য রোগীদের সঙ্গেই ডেঙ্গু আক্রান্তদের চিকিৎসা দেয়া হচ্ছে।


তিনি আরো বলেন, ডেঙ্গু রোগের নির্ধারিত কোনো ওষুধ না থাকায় তাপমাত্রা কমানোর জন্য শুধু প্যারাসিটামল দেয়া হচ্ছে। পাশাপাশি বেশি করে পানি ও তরল খাবার খাওয়ার পরামর্শ দেয়া হচ্ছে।


বিবার্তা/বাপ্পী/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com