মমেক হাসপাতালে ৬৬ ডেঙ্গু রোগী, সবাই ঢাকা ফেরত
প্রকাশ : ৩১ জুলাই ২০১৯, ০৮:৫৫
মমেক হাসপাতালে ৬৬ ডেঙ্গু রোগী, সবাই ঢাকা ফেরত
ময়মনসিংহ প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

ময়মনসিংহ মেডিকেল কলেজ (মমেক) হাসপাতালে ৬৬ জন ডেঙ্গু রোগী চিকিৎসা নিচ্ছেন। এর মধ্যে ১৫ জন সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন।


মঙ্গলবার (৩০ জুলাই) রাতে এ তথ্য নিশ্চিত করেছন মমেক হাসপাতালের উপ-পরিচালক ডা. এ বি মো. শামসুজ্জামান সেলিম।


তিনি জানান, সোমবার (২৯ জুলাই) হাসপাতালে ৫৬ জন রোগী ভর্তি ছিলেন। এর মধ্যে ১৫ জন রোগী সুস্থ হয়ে ছাড়পত্র নিয়ে বাড়ি ফিরে গেছেন। পরে আরো ২৫ জন রোগী হাসপাতালে ভর্তি হন। ডেঙ্গু রোগীরা হাসপাতালের ১৩, ১৪ ও ১৫ নম্বর মেডিসিন ওয়ার্ডে ভর্তি। তবে তাদের কেউই ময়মনসিংহে আক্রান্ত হননি।


ডা. এ বি মো. শামসুজ্জামান সেলিম আরও জানান, ডেঙ্গু রোগের নির্ধারিত কোনো প্রতিষেধক নেই। রোগীদের প্যারাসিটামল ও তরল জাতীয় খাবার দেয়া হচ্ছে। তাদের নিবিড় পর্যবেক্ষণে রাখা হচ্ছে। হাসপাতালের বেডে তাদের জন্য মশারি টানিয়ে দেয়া হয়েছে।


ময়মনসিংহ সিটি করপোরেশন মেয়র মো. ইকরামুল হক টিটু বলেছেন, আমাদের পক্ষ থেকে ডেঙ্গু সচেতনতা বৃদ্ধির জন্য প্রতিটি ওয়ার্ডে লিফলেট বিতরণ ও মাইকিং করা হচ্ছে। মেশিনের মাধ্যমে মশক নিধন কার্যক্রম পরিচালনা করা হচ্ছে।


জনসাধারণের সচেতনতার বৃদ্ধির কথা উল্লেখ করে মেয়র টিটু বলেন, মশা উৎপাদন রুখতে জনসচেতনতাও বৃদ্ধি করতে হবে। বাড়ির আশপাশের জায়গাগুলো পরিষ্কার-পরিচ্ছন্ন রাখতে হবে। সবার এ ব্যাপারে সহযোগিতা করা উচিৎ।



বিবার্তা/বাপ্পী/রবি

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com