লালমনিরহাটে অগ্নিকাণ্ডে আট পরিবারের বসতবাড়ি পুড়ে ছাই
প্রকাশ : ২২ জুলাই ২০১৯, ২০:০৭
লালমনিরহাটে অগ্নিকাণ্ডে আট পরিবারের বসতবাড়ি পুড়ে ছাই
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাট সদর উপজেলার টিএনটি এলাকায় বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে ভয়াবহ অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। আগুনে ৮টি পরিবারের বসত ঘর পুড়ে অন্তত ৪০ লাখ টাকার ক্ষয়ক্ষতি হয়েছে বলে দাবি ক্ষতিগ্রস্তদের। তবে আগুনে কোনো হতাহতের ঘটনা ঘটেনি।


সোমবার (২২ জুলাই) বিকেলে ৩টার দিকে জেলা শহরের মিশনমোড় টিএনটি এলাকায় এ ঘটনা ঘটে।


স্থানীয় সূত্রে জানা গেছে, হঠাৎ করে আমিনুর ইসলামের ঘরে টিভি থেকে প্রথমে আগুনের সূত্রপাত হয়। পরে আগুনের লেলিহান পুরো বাড়িতে ছড়িয়ে পড়ে। কিছু বুঝে উঠার আগে আগুন মুহূর্তের মধ্যে ৮টি ঘরে ছড়িয়ে পড়ে। বাড়ির লোকজনের চিৎকার শুনে স্থানীয়রা ছুটে আসে।


এসময় ঘরগুলোতে থাকা লোকজন দ্রুত বের হয়ে আসায় কোনো হতাহতের ঘটনা ঘটেনি। পরে স্থানীয় লোকজন আগুন নিয়ন্ত্রণে আনার চেষ্টা করলেও ব্যর্থ হয়। খবর পেয়ে লালমনিরহাট ফায়ার স্টেশনের দুটি দল ঘটনাস্থলে পৌঁছে আগুন নিয়ন্ত্রণে আনে। এর আগে আগুনে ৮টি ঘরে থাকা মূল্যবান মালামাল পুড়ে অন্তত ৪০ লাখ টাকার ক্ষতি হয়েছে।



ক্ষতিগ্রস্তরা হলেন, আমিনুর ইসলাম, আইয়ুব আলী, এরশাদ আলী, মিঠু মিয়া, লিখন, মানিক মিয়া, পেয়ারী বেগম ও রুবেল মিয়া। তারা সবাই ওই এলাকার স্থায়ী বাসিন্দা।


লালমনিরহাট পৌরসভার ২নং ওয়ার্ডের কাউন্সিলর রাশেদুল ইসলাম রাশেদ বলেন, আগুনে ক্ষতিগ্রস্ত পরিবারগুলো তাদের কোনো কিছুই রক্ষা করতে পারেনি। ঘরের টিন পর্যন্ত পুড়ে ছাই হয়ে গেছে। তাৎক্ষণিক তিনি ক্ষতিগ্রস্ত ওই ৮ পরিবারকে উপজেলা পরিষদ থেকে ৮ হাজার টাকা করে সাহায্যের ব্যবস্থা করেন। সেই সাথে তাদের কাপড়ের ব্যবস্থাও করেন।


এদিকে খবর পেয়ে ঘটনাস্থলে জেলা প্রশাসক আবু জাফর, পুলিশ সুপার এসএম রশিদুল হক, অতিরিক্ত পুলিশ সুপার (এ সার্কেল) মো. হাসান ইকবাল চৌধুরী, ও সদর উপজেলা নির্বাহী অফিসার জয়শ্রী রানী রায় ক্ষতিগ্রস্তদের খোঁজখবর নেন এবং নগদ অর্থ প্রদান করেন।


লালমনিরহাট ফায়ার সার্ভিসের স্টেশন অফিসার মো. সেলিম ডেইলি জানান, ফায়ার সার্ভিসের দুটি ইউনিট ঘটনাস্থলে পৌঁছে প্রায় দেড় ঘণ্টা চেষ্টার পর আগুন নিয়ন্ত্রণে আনে। প্রাথমিকভাবে ধারণা করা হচ্ছে বৈদ্যুতিক শর্টসার্কিট থেকে এ আগুনের সূত্রপাত।


বিবার্তা/জিন্না/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanews24@gmail.com ​, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com