লালমনিরহাটে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে পুলিশের ত্রাণ বিতরণ
প্রকাশ : ১৮ জুলাই ২০১৯, ১৯:৫৩
লালমনিরহাটে বন্যায় ক্ষতিগ্রস্তদের মাঝে পুলিশের ত্রাণ বিতরণ
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাটে বন্যা দুর্গত পরিবারের মানুষগুলোর পাশে দাঁড়িয়েছে জেলা পুলিশ। বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের মাঝে লালমনিরহাট জেলা পুলিশের উদ্যোগে ত্রাণ সামগ্রী বিতরণ করা হয়েছে।


বৃহস্পতিবার (১৮ জুলাই) দুপুরে পুলিশ সুপার এসএম রশিদুল হক প্রধান অতিথি হিসেবে উপস্থিত থেকে তিস্তা নদীর তীরবর্তী আদিতমারী ও হাতীবান্ধা উপজেলার এক হাজার বন্যার্ত পরিবারের মাঝে ত্রাণ বিতরণ করেন।


কয়েকদিনের ভারী বর্ষণ ও উজান থেকে নেমে আসা পাহাড়ি ঢলে তিস্তার পানিতে লালমনিরহাটের ৫টি উপজেলার ২০টি ইউনিয়নের প্রায় ৩০ হাজার মানুষ বন্যা কবলিত হয়ে পড়েছে। নদী গুলোতে বিপদসীমার নিচ দিয়ে পানি প্রবাহিত হলেও জেলার সৃষ্ট বন্যা পরিস্থিতি কোনোভাবেই উন্নতি হচ্ছে না। বানভাসি মানুষগুলো আশ্রয়কেন্দ্রে আশ্রয় নিলেও এখনো পানিবন্দী হয়ে আছে হাজার হাজার মানুষ।


পানিবন্দী মানুষগুলোর কথা চিন্তা করে আদিতমারী উপজেলার মহিষখোচা ইউনিয়নের ৪০০ পরিবার, হাতীবান্ধা উপজেলার গডিডমারী ইউনিয়নের ৩০০ পরিবার, শিংগীমারী ইউনিয়নের ১৫০ এবং সিন্ধুর্ণা ইউনিয়নের ১৫০ বন্যায় ক্ষতিগ্রস্ত পরিবারের প্রত্যেককে ৫ কেজি চাল, ২ কেজি বিশুদ্ধ পানি, আধা কেজি মুড়ি ও ৫ প্যাকেট বিস্কুট ত্রাণ হিসেবে দেয়া হয়।


লালমনিরহাট পুলিশ সুপার এসএম রশিদুল হক জানান, জেলায় বন্যা কবলিত সকল মানুষকে হয়তো সহযোগিতা করা সম্ভব নয়। তারপরেও জেলা পুলিশের পক্ষ থেকে যতটুকু পারা যায় আমরা চেষ্টা করছি বন্যা কবলিত পরিবারগুলোকে সামান্য ত্রাণ সামগ্রী বিতরণ করার।


ত্রাণ বিতরণ কার্যক্রমে এ সময় অন্যান্যের মধ্যে উপস্থিত ছিলেন, অতিরিক্ত পুলিশ সুপার (সার্কেল-এ) হাসান ইকবাল চৌধুরী, সহকারী পুলিশ সুপার (সার্কেল-বি) তাপস সরকার, আদিতমারী থানার ওসি সাইফুল ইসলাম, হাতীবান্ধা থানার ওসি ওমর ফারুক এবং সংশ্লিষ্ট ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান ও কাউন্সিলরগণ।


বিবার্তা/জিন্না/জহির

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com