লালমনিরহাট-বগুড়া-সান্তাহার ও ঢাকা রুটে রেল যোগাযোগ বন্ধ
প্রকাশ : ১৭ জুলাই ২০১৯, ১৭:২৭
লালমনিরহাট-বগুড়া-সান্তাহার ও ঢাকা রুটে রেল যোগাযোগ বন্ধ
লালমনিরহাট প্রতিনিধি
প্রিন্ট অ-অ+

লালমনিরহাট, গাইবান্ধা-বগুড়া-সান্তাহার ও ঢাকা রুটে রেল যোগাযোগ বন্ধ রয়েছে।


লালমনিরহাট থেকে বগুড়া-সান্তাহার রুটের গাইবান্ধার বাদিয়াখালি থেকে ত্রিমোহনী পর্যন্ত প্রায় ৬কিলোমিটার বন্যার পানি রেললাইনে ওঠায় এসব রুটে রেল যোগাযোগ বন্ধ রয়েছে।


বুধবার (১৭ জুলাই) দুপুর থেকে গাইবান্ধা হয়ে বগুড়া-ঢাকা রুটে বন্ধ করে দেয়া হয় ট্রেন চলাচল। ফলে লালমনিরহাট ঢাকা রুটের আন্তঃনগর ট্রেন রংপুর-পার্বতীপুর হয়ে ঢাকা যাচ্ছে।


রেলওয়ের লালমনিরহাট বিভাগীয় ম্যানেজার মুহাম্মদ শফিকুর রহমান বলেন, লালমনিরহাট-ঢাকা রেল-রুটের গাইবান্ধা জেলার বাদিয়াখালি থেকে ত্রিমোহনী পর্যন্ত প্রায় ৬কিলোমিটার রেললাইনের এক-ফিট ওপর দিয়ে বন্যার পানি প্রবাহিত হচ্ছে। এতে ঢাকা থেকে ছেড়ে আসা লালমনি এক্সপ্রেস আন্তঃনগর ট্রেনটি ভোর বেলা অত্যন্ত ধীরগতিতে বিলম্বে লালমনিরহাট পৌঁছায়। এরপর একই ট্রেনটি ঢাকার উদ্দেশ্যে আবারো যাত্রা করে রংপুরের কাউনিয়া স্টেশনে আটকে যায়।


পরে পশ্চিম অঞ্চলের সিদ্ধান্তে রুট পরিবর্তন করে আন্তঃনগর লালমনি এক্সপ্রেস ট্রেনটি কাউনিয়া জংশন হয়ে রংপুর-পার্বতীপুর দিয়ে ঘুরে ঢাকার উদ্দেশে যাত্রা শুরু করে। এতে করে পীরগাছা-বামনডাঙ্গা-গাইবান্ধা-বগুড়া রুটের যাত্রীরা গন্তব্যে যেতে পারেনি।


এছাড়াও একই কারণে লালমনিরহাট রেলওয়ে বিভাগের প্রায় পাঁচটি ট্রেন পীরগাছা,-গাইবান্ধা, বাদিয়াখালি ও বোনারপাড়া স্টেশনে আটকা পড়েছে।


বন্যার পানি নেমে না যাওয়া পর্যন্ত লালমনিরহাট-গাইবান্ধা-বগুড়া-সান্তাহার রুটে ট্রেন চলাচল বন্ধ থাকবে বলে জানান মুহাম্মদ শফিকুর রহমান।


বিবার্তা/জিন্না/তাওহীদ

সর্বশেষ খবর
সর্বাধিক পঠিত

সম্পাদক : বাণী ইয়াসমিন হাসি

ময়মনসিংহ রোড, শাহবাগ, ঢাকা-১০০০

ফোন : ০২-৮১৪৪৯৬০, মোবা. ০১৯৭২১৫১১১৫

Email: bbartanational@gmail.com, info@bbarta24.net

© 2016 all rights reserved to www.bbarta24.net Developed By: Orangebd.com